চান্দিকা হাথুরুসিংহের কাছে নিশ্চয় সোনার কাঠি আছে: সালাউদ্দিন

|

ছবি: সংগৃহীত

চান্দিকা হাথুরুসিংহের কাছে নিশ্চয় সোনার কাঠি আছে, তাই তো তার বিতর্কিত প্রস্থানের পরও বিসিবি তাকে আবারও ফিরিয়ে আনছে বলে মন্তব্য করেছেন মোহাম্মদ সালাউদ্দিন।

বিপিএলে চট্টগ্রাম চট্টগ্রাম চ্যালেঞ্জার্স’র বিপক্ষে ম্যাচ জেতার পর সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন ভিক্টোরিয়ান্সের এই কোচ।

তিনি বলেন, তার (হাথুরুসিংহে) কাছে নিশ্চয়ই অনেক জাদুর কাঠি আছে। কারণ তা না হলে কেউ একজন হঠাৎ করে চলে গেছে, তাকে আবার আমরা জোর করে আনছি। নিশ্চয়ই জাদুর কাঠি কিছু আছে। তা আপনারাই ভালো বলতে পারবেন, আমি জানি না। তবে নিশ্চয়ই সবাই আশা করে অনেক ভালো ফল হবে।

ঘরোয়া ক্রিকেটের সফলতম এই কোচ অবশ্য জাতীয় দলের সহকারী কোচ হিসেবে নিজেকে নিয়ে সন্দিহান। কারো সহকারী হয়ে কাজ করাটা তাকে দ্বিধার মধ্যে ফেলেছে। সেই সাথে সালাউদ্দিন বলছেন, দেশিয় ক্রিকেটারদের কমন সেন্সটাই নেই।

বিসিবি যদি সালাউদ্দিনকে সহকারী কোচ হিসেবে নিয়োগ দিতে চায় তাহলে তিনি কাজ করবেন কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি আসলে ডেভলপমেন্টের ছেলেদেরও চিনি না, এইচপির ছেলেদেরকেও চিনি না। এমন একটা জায়গায় কাজ করতে হলে আমার সব জ্ঞান লাগবে। সেই কোর্সটা সম্পর্কে আইডিয়া থাকতে হবে। হাথুরুসিংহের মানসিকতা কেমন সেটা আমি জানি না। সে কেমন কোচ সেটাও আমি জানি না। তো যার সাথে আমি কাজ করবো তাকে আমার একটু জানা দরকার।

গত কয়েক বছর ধরেই ঘরোয়া ক্রিকেটে কাজ করছেন সালাউদ্দিন। সেখানে প্রধান কোচের ভূমিকাতেই দেখা গেছে তাকে। এবার আন্তর্জাতিক পর্যায়ে গিয়ে সহকারী হিসেবে কাজ করাটা তার জন্য চ্যালেঞ্জের হবে বলে মনে করেন তিনি।

সালাউদ্দিন বলেন, আমার এখন যে বয়স হয়েছে নিজে থেকে মানিয়ে নেয়ার মানসিকতাটা আমারও আছে কিনা জানি না। সবশেষ ৫-১০ বছর ধরে আমি নিজেই প্রধান কোচ হিসেবে কাজ করছি। এখন সহকারী কোচের ভূমিকাটা পারবো কিনা, সেই সক্ষমতা আছে কিনা সেটাও দেখতে হবে। কারণ সহকারী কোচের কাজ অনেক বেশি। এই কারণে আমার মনে হয় যে যারা বোর্ডে আছে তাদের দিলে তাদের থেকে সেরা ফলাফলটা পাবে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply