সড়ক দুর্ঘটনায় আহত জাবি শিক্ষার্থীর অবস্থার উন্নতি

|

সড়ক দুর্ঘটনায় আহত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী জাহিদ হাসানের অবস্থার উন্নতি হয়েছে। শনিবার (৪ ফেব্রুয়ারি) তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে ওয়ার্ডে স্থানান্তর করা হবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

সাভারের একটি বেসরকারি হাসপাতালে জাহিদ হাসানকে চিকিৎসা দেয়া হচ্ছে। হাসপাতালটির চিকিৎসকেরা জানান, মস্তিষ্কে অস্ত্রোপচারের প্রয়োজন না হলে কিংবা শারীরিক অবস্থার অবনতি না হলে এই শিক্ষার্থীকে ওয়ার্ডে আরও ৫-৭ দিন পর্যবেক্ষণসহ চিকিৎসা দেয়া হবে। বর্তমানে তার জ্ঞান স্বাভাবিক আছে এবং ভেন্টিলেটর প্রয়োজন হচ্ছে না। জাহিদ এখনও পুরোপুরি আশঙ্কামুক্ত নন বলেও উল্লেখ করেন চিকিৎসকেরা।

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ড. নুরুল আলম জানিয়েছেন, জাহিদের চিকিৎসার ব্যয়ভার জাবি কর্তৃপক্ষ বহন করবে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ক্যাম্পাসের মওলানা ভাসানী হলের কাছে মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত হন জাহিদ। এ সময় তাকে টেনে হিঁচড়ে নিয়ে যাওয়া হয়। দর্শন বিভাগের শিক্ষার্থী ফেরদৌস মাহমুদ নিয়ন মোটরসাইকেলটি চালাচ্ছিলেন। পরে আহত জাহিদের কয়েকজন বন্ধু ও অন্যান্য শিক্ষার্থী তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্র এবং পরবর্তীতে সাভারের হাসপাতালটিতে নিয়ে যায়।

জানা গেছে, সড়ক দুর্ঘটনার জন্য দায়ী শিক্ষার্থীকে শৃঙ্খলা বিধির আওতায় এনে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে জাবি কর্তৃপক্ষ।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply