পাঠ্যক্রম নিয়ে যা বলা হচ্ছে তার অধিকাংশই মিথ্যাচার; চাঁদপুরে শিক্ষামন্ত্রী

|

চাঁদপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

স্টাফ করেসপন্ডেন্ট, চাঁদপুর:

পাঠ্যক্রম নিয়ে যা বলা হচ্ছে তার বেশিরভাগই মিথ্যাচার। যেখানে ভুল আছে, সংশোধন করা হয়েছে। আরও ভুল পাওয়া গেলে সেগুলোও সংশোধন করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিক্স প্রতিযোগিতার উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। আরও বললেন, শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে কোনো ইস্যু না পেয়ে পাঠ্যক্রম নিয়ে মিথ্যাচার শুরু করেছে একটি গোষ্ঠী। দেশে আনন্দময় শিক্ষার পাশাপাশি পরিবর্তন হচ্ছে গুণগত মান। সেগুলো এড়িয়ে শুধু গুজব রটাচ্ছে তারা। এগুলোর সবই উদ্দেশ্যপ্রণোদিত।

নতুন শিক্ষাক্রমের মাধ্যমে পুরনো পঠনপাঠন ও শেখানোর পদ্ধতি পরিবর্তিত উল্লেখ করে দীপু মনি বলেন, এর মাধ্যমে শিক্ষার্থীরা যে আনন্দময় শিক্ষা পাচ্ছে, তা অনেকেই এড়িয়ে যাচ্ছে। হাতেকলমে শেখার মাধ্যমে শিক্ষার্থীরা অর্জিত জ্ঞান ধারণ, আত্মস্থ ও প্রয়োগ করতে পারবে। মূল্যায়ন পদ্ধতিতেও এসেছে পরিবর্তন। এর সবই এড়িয়ে যাওয়া হচ্ছে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

/এম ই/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply