কুমিল্লাকে ১৫৭ রানের টার্গেট দিয়েছে চট্টগ্রাম

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দিনের প্রথম ম্যাচে উড়তে থাকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হয়েছে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আফিফ হোসেন ও উসমান খানের জোড়া অর্ধশতকে ১৫৬ রানের পুঁজি পেয়েছে চট্টগ্রাম।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় চট্টগ্রাম। ব্যাটিং করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে দলটি। মাত্র ৬ রানের মধ্যে মেহেদী মারুফ (শূন্য রান) এবং খাজা নাফেকে (২ রান) হারিয়ে বসে চট্টগ্রাম। সেখান থেকে তৃতীয় উইকেট জুটিতে আফিফ এবং উসমানের ব্যাটে প্রতিরোধ গড়ে দলটি।

ছবি: সংগৃহীত

এই দুইজন তৃতীয় উইকেট জুটিতে ৮৮ রান যোগ করেন। উসমান ৪১ বলে ৪টি চার ও ৩টি ছয়ে ৫২ রান করে ফিরলে ভাঙে এই জুটি। এরপর অধিনায়ক শুভাগত হোমকে নিয়ে ৩৫ রানের জুটি গড়েন আফিফ। এরপর শুভাগত ফেরেন ১২ রানে। এই সময় ৩ রানের মধ্যে ৩ উইকেট হারায় চট্টগ্রাম। এরপর আউট হয়ে ফেরেন আফিফও।

ছবি: সংগৃহীত

শেষ ওভারে আউট হওয়ার আগে আফিফ ৪৯ বলে ৬টি চার ও ২টি ছয়ের সাহায্যে করেন ৬২ রান। শেষদিকে নেমে রাসুলি ৯ বলে ১ চার ও ২টি ছয়ে ২১ রানে অপরাজিত থেকে চট্টগ্রামকে দেড়শ’ স্কোর ছাড়াতে সাহায্য করেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫৬ রান তুলতে সামর্থ্য হয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

কুমিল্লার পক্ষে তানভীর এবং হাসান আলী ২টি করে উইকেট শিকার করেন। এছাড়া, সৈকত আলী নেন ১ উইকেট। অন্য দুই উইকেট যায় রান আউটের ফাঁদে পড়ে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply