চাঞ্চল্যকর শরীফ হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

|

আটককৃত জাফর খাঁ।

আখাউড়া প্রতিনিধি:

হত্যা মামলা দায়েরের প্রায় আট বছর পর আখাউড়ায় চাঞ্চল্যকর ব্যবসায়ী শরীফ খাঁ হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামী জাকির খাঁ (৪০) কে গ্রেফতার করেছে আখাউড়া থানা পুলিশ।

শনিবার (৪ ফেব্রুয়ারি) ভোররাতে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে ঢাকার শাহাজাহানপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ মামলার অন্য পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মাহবুব খাঁ (৩০) ও গাজী খাঁ (৬৫)। এছাড়া, আমানত খাঁকে (৬৫) যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। পাঁচ আসামির মধ্যে অন্যতম আমির খাঁ মারা গেছেন বলে জানা গেছে।

আখাউড়া থানার ওসি আসাদুল ইসলাম জানান, ৮ বছর পর চাঞ্চল্যকর শরীফ খাঁ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি জাকির খাঁকে গ্রেফতার করা হয়েছে। এ মামলায় অন্য দুই মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আখাউড়া থানা সূত্রে জানা গেছে, উপজেলার চানপুর গ্রামে ২০১৫ সালের ৬ আগস্টে শরীফ খাঁকে কুপিয়ে হত্যা করা হয়। পরবর্তীতে চাঞ্চল্যকর ওই হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন ব্রাহ্মণবাড়িয়া আদালত। হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে পলাতক জাকির খাঁ’কে অবশেষে গ্রেফতার করতে সক্ষম হলো আখাউড়া থানা পুলিশ।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৬ আগস্ট আসামিরা শরীফ খাঁকে পারিবারিক ও সম্পত্তিজনিত কারণে কুপিয়ে হত্যা করা হয়। উল্লেখ্য, গ্রেফতারকৃত আসামি জাকিরের বিরুদ্ধে ১টি মাদক, ১টি নারী শিশু ও ১টি বিশেষ ক্ষমতা আইনের মামলা রয়েছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply