দ্রুতগতির ইন্টারনেট সেবার সুফল পাচ্ছে শিক্ষার্থীরা: প্রধানমন্ত্রী

|

উন্নত জাতি গঠনে প্রয়োজন শিক্ষা ও শিক্ষিত জনগোষ্ঠী। সরকার সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সকালে, নিজ কার্যালয়ে ইউজিসি’র ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭’ প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন। সারা দেশে দ্রুতগতির ইন্টারনেট সেবার কারণে শিক্ষার্থীরা আধুনিক শিক্ষার সুযোগ পাচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশের প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় গড়ে তোলার কাজ চলছে। ভবিষ্যতেও দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল মান্নানের সভাপতিত্বে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব সোহরাব হোসাইনসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা।

এবছর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে প্রথম স্থান অর্জনকারী ১৬৩ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করা হয়। ২০০৫ সাল থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনায় উৎসাহ দিতে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করে।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply