নেটফ্লিক্সের ‘দ্য রোম্যান্টিক্‌স’ দিয়ে ইতিহাস গড়তে যাচ্ছে বলিউড!

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি

সামনেই ভ্যালেন্টাইনস ডে, প্রেমের দিন। যে দেশে প্রেম ও সিনেমা প্রায় সমার্থক, সেখানে প্রেমের উৎসব উদযাপনে সিনেমা থাকবে না, তা কি হয়! এ বছর প্রেমের দিনকে বিশেষভাবে পালন করতে উদ্যোগী বিশ্বখ্যাত ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। ‘দ্য রোম্যান্টিক্‌স’ ডকুসিরিজে প্রেম ও সিনেমা উদ্‌যাপনে এক ছাদের নিচে প্রথমবার শামিল হতে যাচ্ছে ৩৫ জন সুপারস্টার। যার মাধ্যমে ইতিহাস গড়তে যাচ্ছে বলিউড।

৫০ বছরের পথ চলা। ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ থেকে ‌‘ব্যান্ড বাজা বারাত’। প্রেমের সিনেমা, সিনেমাতেই প্রেমের উদ্‌যাপন। চলতি বছরে ভালোবাসা দিবসে নতুন তথ্যচিত্র নিয়ে আসছে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। যশরাজ ফিল্মসের ৫০ বছরের প্রেম ও সিনেমা যাপন। সবটুকু তুলে ধরা হবে ‘দ্য রোম্যান্টিক্‌স’ ডকুসিরিজে। সম্প্রতি, মুক্তি পেয়েছে সে তথ্যচিত্রের ট্রেলার।

ট্রেলারে দেখা মিলল ভারতের তাবড় সিনে-তারকাদের। অমিতাভ বচ্চন থেকে শাহরুখ খান। রানি মুখার্জি থেকে রণবীর সিং। করণ জোহর থেকে ভূমি পেড়নেকার। দেখা গেল, প্রয়াত তারকা ঋষি কাপুরকেও, সঙ্গে স্ত্রী নীতু সিং। বিভিন্ন সময় যশ চোপড়া ও যশরাজ ফিল্মসের সঙ্গে কাজ করেছেন, এমন ৩৫ তারকাকে এক ছাদের তলায় এনেছে এ সিরিজটি। প্রেম ও সিনেমার এ যে একসঙ্গে পথ চলা, তা নিয়ে স্মৃতি রোমন্থন করেছেন প্রথম সারির অভিনেতা-অভিনেত্রীরা।

সিনেমার গল্প থেকে সিনেমার চরিত্রের বিবর্তন। সবটুকু পথচলায় শামিল প্রেম ও সিনেমা। হিন্দি সিনেমার ইতিহাসে কতোটা অবদান যশরাজ ফিল্মসের? যশ চোপড়াকে বলা হয় ভারতীয় সিনেমার ‘ফাদার অব রোম্যান্স’। সিলসিলা, লামহে, ভির-জারা, যাব তাক হ্যায় জান’ এর মতো কালজয়ী সব রোম্যান্টিক সিনেমার নির্মাতা তিনি। এখনও কতোটা প্রাসঙ্গিক নির্মাতা যশ চোপড়ার স্বপ্ন? এ তথ্যচিত্রে মিলবে তার উত্তর।

উত্তর দিতে প্রথমবার ক্যামেরার সামনে বসবেন প্রয়াত পরিচালকের ছেলে, ওয়াইআরএফ কর্ণধার আদিত্য চোপড়া নিজে। সচরাচর ক্যামেরার পিছনেই কাজ করতে ভালবাসেন আদিত্য। তবে যশ চোপড়া ও যশরাজ ফিল্মসের দীর্ঘ ৫০ বছরের ঐতিহ্যকে আরও একবার সবার সামনে তুলে ধরতে ক্যামেরার সামনে সবার পছন্দের ‘আদি’।

৪ পর্বের এ ডকুসিরিজ়ের দায়িত্বে রয়েছেন ‘ইন্ডিয়ান ম্যাচমেকিংখ্যাত নির্মাতা স্মৃতি মুন্ধরা। বিশ্বজুড়ে ১৯০টি দেশে ৩২টিরও বেশি ভাষায় দেখা যাবে সিরিজটি। চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে ‘দ্য রোম্যান্টিক্‌স’।

পারফেক্ট বলিউড মুভি মানেই যশ রাজ ঘরানা। রগরগে সংলাপ, অ্যাকশন থেকে মান-অভিমান, লার্জার দ্যন লাইফ লোকেশনে নায়ক-নায়িকার তুমুল রোমান্স! পঞ্চাশ পেরিয়েও স্বমহিমায় বিরাজ করছে যশ চোপড়ার প্রযোজনা সংস্থা। মাঝে বক্সঅফিসে ভাটা পড়লেও ‘গেমচেঞ্জার’ শাহরুখ খানের হাত ধরে আবারও ঘুরে দাঁড়িয়েছে। নতুন বছরে তাঁদের রোমাঞ্চকর এই যাত্রা দেখতে মুখিয়ে আছে বলিউড ভক্তরা।

  /এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply