হরর ভক্তদের জন্য সুখবর

|

মেগান সিনেমার একটি দৃশ্য।

হরর সিনেমার ভক্তদের নড়েচড়ে বসার সময় চলে এসেছে। নতুন বছরের শুরুতেই যুক্তরাষ্ট্রের সিনেমা হলগুলোতে রীতিমতো তাণ্ডব চালাচ্ছে পুতুলের মতো দেখতে এক ভয়ঙ্কর ভূত। এবার সেই ভূত আসছে বাংলাদেশেও। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বাংলাদেশের ব্লকবাস্টার সিনেমাসে মুক্তি পাবে বিশ্বজুড়ে ঝড় তোলা হরর সিনেমা ‘মেগান’।

গৎ ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রে মুক্তি পায় বৈজ্ঞানিক কল্পকাহিনীনির্ভর ভৌতিক সিনেমা ‘মেগান’। মুক্তির পর থেকে সিনেমাটি দেখার জন্য বিপুল সংখ্যক দর্শক সমাগম ঘটে সিনেমা হলগুলোতে। ১২ মিলিয়ন মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২৫ কোটি টাকা বাজেটের সিনেমাটি এরইমধ্যে আয় করেছে ১০৪ মিলিয়ন ডলার। প্রশংসা পেয়েছে সমালোচকদের কাছ থেকেও। ফলে বিশ্বজুড়ে সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ বেড়ে চলেছে ক্রমাগত। এবার বাংলাদেশের দর্শকরাও সিনেমাটি দেখার সুযোগ পাবেন।

‘মেগান’ সিনেমায় দেখা যাবে একটি খেলনা প্রস্তুতকারক কোম্পানির দক্ষ রোবট বিশেষজ্ঞ জেমা, ‘মেগান’ নামের আর্টিফিশাল ইন্টেলিজেন্স দিয়ে নিয়ন্ত্রিত একটি মানুষের আকৃতির রোবট পুতুল ডিজাইন করেন। মানে, মেগান মানুষের মতোই অনেক ক্ষেত্রে সিদ্ধান্ত নিয়ে কাজ করতে পারে।

মেগানকে এমনভাবে ডিজাইন করা হয়েছে, যাতে সে শিশুদের সার্বক্ষণিক সঙ্গী আর অভিভাবকদের সহায়ক হতে পারে। জেমার বোন ও তার স্বামী সড়ক দুর্ঘটনায় নিহত হলে তাদের একমাত্র কন্যা কেডি জেমার কাছে আশ্রয় পায়। জেমা কেডির অভিভাবক হলেও সব দায়িত্ব দেয়া হয় মেগানকে।

মেগানকে নির্দেশ দেয়া হয়, সে যাতে কেডির কোনো ক্ষতি না হয় তা নিশ্চিত করে। আর এ দায়িত্বটি মেগান বাড়াবাড়িভাবে পালন করতে শুরু করে। সহিংস হয়ে ওঠে মেগান আর একসময় সে জেমার নির্দেশ মানতেও অস্বীকৃতি জানায়। এরপর একের পর এক ঘটতে থাকে ভয়ংকর সব ঘটনা।

হরর সিনেমা যারা নিয়মিত দেখেন, তাদের ‘অ্যানাবেল’ এর কথা নিশ্চয়ই মনে আছে। ২০১৪ সালের সিনেমাটি মুক্তির পর থেকেই বক্সঅফিসে রীতিমতো ঝড় তুলেছিল অ্যানাবেল। ভেঙ্গেছিল একের পর এক রেকর্ড। ‘মেগান’ কি পারবে ‘অ্যানাবেল’কে পেছনে ফেলতে?

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply