রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের চুরি হওয়া কয়লা পরীক্ষার মেশিন উদ্ধার, আটক ৪

|

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি হওয়া ৪৭ লক্ষ টাকা মূল্যের কয়লা পরীক্ষার মেশিন উদ্ধার করেছে রামপাল থানা পুলিশ। একই সাথে চুরির ঘটনায় জড়িত চারজনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) গভীর রাতে ঢাকার যাত্রাবাড়ী কোনাপাড়স্থ এলাকার দরবার শরীফ রোডের হারুন অর রশিদ নামের এক ব্যক্তির মালিকানাধীন ২ তলা ভবনের ২য় তলা থেকে চুরি হওয়া মেশিনসহ চারজনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলো, পিরোজপুর জেলা সদরের নরখালী গ্রামের নূরুল আলমের ছেলে মো. রাব্বি ইসলাম ওরফে গোলাম রাব্বি (২৪), ফকিরহাট উপজেলার খাজুরা লখপুর গ্রামের শামসুল আলমের ছেলে আ. করিম (২৭), রামপাল উপজেলার চিত্রা গ্রামের প্রকাশ শীলের ছেলে কার্তিক শীল (২৫) ও ওই গ্রামের মো. বাচ্চু শেখের ছেলে মো. বাদশা শেখ (২৩)।

প্রসঙ্গত, সম্প্রতি রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের তালাবদ্ধ একটি কক্ষ থেকে ৪৭ লক্ষ টাকা মূল্যের কয়লা পরীক্ষার মেশিন চুরির ঘটনা ঘটে। ১৬ জানুয়ারি রামপাল থানায় এ সংক্রান্ত একটি মামলা দায়ের করেন তাপবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক (সিকিউরিটি ও প্রশাসন) মো. অলিউল্লাহ।

রামপাল থানার ওসি মোহাম্মদ সামসুদ্দীন শুক্রবার এক সংবাদ সম্মেলনে জানান, অত্যন্ত মূল্যবান মেশিনটি চুরি যাওয়ার পর রামপাল থানায় একটি মামলা দায়ের হয়। আমরা তদন্ত শুরু করি। বাগেরহাটের জেলা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনায় আমরা বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করি। এক পর্যায়ে আমরা প্রাথমিকভাবে কয়েকজন চোরকে শনাক্ত করে তাদের আটক করি। তাদের জিজ্ঞাসাবাদে তারা মেশিনটি চুরির কথা স্বীকার করে। এরপর আমরা ঢাকার যাত্রাবাড়ী থানাধীন কোনাপাড়াস্থ এলাকার একটি বাড়ি থেকে মেশিনটি উদ্ধার করে রামপাল থানায় নিয়ে আসি।

আসামি ৪ জনকে আদালতে পাঠিয়ে অধিকতর তদন্তের স্বার্থে রিমান্ড চাওয়া হবে বলে জানান ওসি। এর সাথে আরও কারা জড়িত আছে সেগুলো নিয়ে তদন্ত অব্যাহত আছে বলেও জানান তিনি।

এসআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply