২০২৬ সালের বিশ্বকাপ খেলাটা হবে খুব কঠিন: মেসি

|

ছবি: সংগৃহীত

ফুটবল সৌন্দর্যের এক অনিন্দ্য রূপকথার রাজকুমার আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি। প্রায় ১৯ বছর ফুটবল ক্যারিয়ারে এমন কোনো অর্জন বাকি নেই যা তার ঝুলিতে নেই। সবশেষ কাতার বিশ্বকাপ জিতে বনে যান সেরাদের সেরার মঞ্চে। তবে, ৩৫ বছর বয়সী এই ফুটবল মহাতারকার সময় ফুরিয়ে আসছে! ২০২৬ সালের বিশ্বকাপ খেলাটা হবে খুব কঠিন জানালেন খোদ মেসি নিজেই।

গত বছর কাতারের মাটিতে মহাতারকা মেসির নেতৃত্বে ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। মরুর বুকে অনুষ্ঠিত আসরে পূরণ হয় তার বিশ্বকাপ জয়ের পরম আকাঙ্ক্ষিত স্বপ্ন। সাত গোল ও চার অ্যাসিস্ট করে বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বলও জেতেন তিনি।

সম্প্রতি গণমাধ্যম দিয়ারিও ওলেকে দেয়া এক সাক্ষাৎকারে লিওনেল মেসি বলেন, হ্যাঁ, আমি আরও কিছুদিন জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যেতে চাই। আমি আগেই বলেছি পরের বিশ্বকাপ খেলাটা হবে খুব খুব কঠিন। আমি ফুটবল ভালোবাসি, কিন্তু নিজের শারীরিক অবস্থাও বুঝতে হবে আমাকে। আমি চাইবো যেন আমি এটা উপভোগ করি। তবে কাজটা খুব কঠিন।

ছবি: সংগৃহীত

মেসি আরও বলেন, বয়স এবং সময়ের কারণে, এটি আমার কাছে কঠিন বলে মনে হয়। তবে এটা নির্ভর করছে আমার ক্যারিয়ার কেমন যাচ্ছে তার ওপর। কিছুদিন পরেই ৩৬ বছর বয়সী হতে যাচ্ছি। আমি আমার বাকিটা সময় উপভোগ করতে চাই। মাঠের পারফরমেন্স অনেক বড় বিষয়। যতদিন আমার ফিটনেস ভালো থাকে এবং আমি ফুটবল উপভোগ করতে থাকি, ততদিন খেলা চালিয়ে যাব। তবে এটি অনেক কিছুর উপর নির্ভর করে।

উল্লেখ্য, ২০০৬ সাল থেকে এখন পর্যন্ত পাঁচটি বিশ্বকাপে অংশগ্রহণ করেছেন মেসি। সব মিলিয়ে ফুটবলের সর্বোচ্চ আসরে তিনি করেছেন ১৩ গোল। বিশ্বকাপের মঞ্চে সবচেয়ে বেশি গোলের রেকর্ড মিরোস্লাভ ক্লোজার দখলে। সাবেক জার্মান স্ট্রাইকার করেছেন ১৬ গোল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply