অ্যাসেন্সিও-ভিনিসিয়াসের গোলে জয়ে ফিরলো রিয়াল মাদ্রিদ

|

ছবি: সংগৃহীত

মার্কো আসেন্সিও ও ভিনিসিয়াস জুনিয়রের দর্শনীয় দুটি গোলে ভালেন্সিয়াকে ২-০ গোলে হারিয়েছে কার্লো আনচেলত্তির দল। ম্যাচের শুরুর দিকে সহজ কয়েকটি সুযোগ হাতছাড়া হওয়ার পর প্রথমার্ধের শেষ পনেরো মিনিটে রিয়াল মাদ্রিদের পারফরমেন্সে হয় ছন্দপতন। তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় লস ব্ল্যাঙ্কসরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে লা লিগার ম্যাচ শুরু থেকেই একের পর এক আক্রমণ শাণাতে থাকে রিয়াল মাদ্রিদ। সুযোগও মিলে যায়; তবে লুকা মদ্রিচের থ্রু বল ডি-বক্সে পেয়ে আসেন্সিওর শট ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক। এরপর একাধিক সুযোগ হাতছাড়া করে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

খানিক বাদে দুই মিনিটে আরও দু’বার হতাশায় পোড়ে রিয়াল। বাম দিক থেকে বেনজেমার পাস পেয়ে শটই নিতে পারেননি আসেনসিও। পরেরবার বেনজেমার পাস ধরেই গোলরক্ষক বরাবর দুর্বল শট নেন ভিনিসিয়াস।

প্রথমার্ধের যোগ করা সময়ে মদ্রিচের কর্নার থেকে হেডে বল জালে পাঠান আন্টোনিও রুডিগার। তবে ভিএআরের সাহায্যে গোল বাতিল করেন রেফারি। প্রথমার্ধ গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় রিয়াল।

ছবি: সংগৃহীত

দ্বিতীয়ার্ধের ৫২তম মিনিটে ডেডলক ভাঙেন আসেন্সিও। বেনজেমার পাস ডি-বক্সের বাইরে পেয়ে বুলেট গতির কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে গোল করেন এই স্প্যানিশ ফরোয়ার্ড। জায়গা থেকে নড়ার সুযোগ পাননি গোলরক্ষক।

ছবি: সংগৃহীত

ঠিক এর দুই মিনিট পর নিজেদের সীমানা থেকে বেনজেমার থ্রু বল ধরে গতিতে সবাইকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন ভিনিসিয়াস। রিয়ালের জার্সিতে ২০০ ম্যাচে তার গোল হলো ৪৯টি।

ছবি: সংগৃহীত

৭১তম মিনিটে ভিনিসিয়াসকে বিপজ্জনক ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন পাউলিস্তা। ১০ জনের দলে পরিণত হওয়া দলটি তিন মিনিট পর আবারও গোল খেতে বসেছিল। তবে মদ্রিচের বদলি ফেদে ভালভারদের শট ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক।

নির্ধারিত সময়ে আর গোল না হওয়ায় ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। এই জয়ের পর ৪৫ পয়েন্ট নিয়ে বার্সার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমালো দুইয়ে থাকা রিয়াল। শীর্ষে থাকা বার্সার পয়েন্ট ৫০।

আরআইএম/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply