পাবনায় ৮ দফা দাবিতে কর্মবিরতিতে ইন্টার্ন নার্সরা

|

হাসপাতাল চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করেন।

পাবনা প্রতিনিধি:

২৫০ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালে কর্তব্যরত রাজা হোসেন নামে এক শিক্ষানবিশ নার্সকে মারধরের প্রতিবাদসহ ৮ দফা দাবিতে কর্মবিরতি পালন করছে শিক্ষানবিশ ও ইন্টার্ন নার্সরা।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে তৃতীয় দিনের মতো হাসপাতাল চত্বরে অবস্থান নেন তারা। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে দুপুরে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারক লিপি প্রদান করেন আন্দোলনকারীরা। এ সময় পুলিশ সুপার কার্যালয়ে গিয়ে অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলমের সাথে দেখা করে সমস্যার কথা তুলে ধরে প্রতিকার দাবি করেন তারা। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন পাবনা শাখার সভাপতি জাহিদ হাসান বলেন, তাদের কোনো সমস্যা হলে জনপ্রতিনিধি ও হাসপাতাল কর্তৃপক্ষ উদাসীন ভূমিকা পালন করেন। তাই তাদের আট দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে।

হাসপাতালের সহকারী পরিচালক ডা. ওমর ফারুক মীর বলেন, আন্দোলনরত শিক্ষার্থী ও ইন্টার্ন নার্সদের সাথে কথা বলে কিভাবে এ সমস্যা থেকে উত্তরণ ঘটানো যায়, সে বিষয়ে পদক্ষেপ নেয়া হবে। ইতিমধ্যে পুলিশ প্রশাসনের সাথে কথা হয়েছে। শিক্ষার্থী ও ইন্টার্ন নার্সদের কর্মস্থলে ফেরাতে কাজ করছেন বলেও জানান তিনি।

প্রসঙ্গত, মঙ্গলবার (৩১ জানুয়ারি) মেডিসিন ওয়ার্ডের মহিলা ইউনিটে ডিউটিরত পাবনার ইছামতী নার্সিং কলেজের ডিপ্লোমা ইন সাইন্স অ্যান্ড মিডওয়াইফারির দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাজা হোসেনকে সাদ্দাম হোসেন নামের হাসপাতালের এক দালাল শারীরিকভাবে লাঞ্ছিত করে। পরে রাত থেকে কর্মবিরতি শুরু করে হাসপাতালে ইন্টার্ন নার্সরা।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply