মূল ক্যাম্পাসে ফেরার দাবিতে আজও উত্তাল চবির চারুকলা ইনস্টিটিউট

|

মূল ক্যাম্পাসে ফিরে যাওয়ার দাবিতে আজও বিক্ষোভে উত্তাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট। বুধবার (২ ফেব্রুয়ারি) সকাল থেকে ইনস্টিটিউটের ভেতরে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন আন্দোলনকারীরা। তাদের দাবি, আজকের মধ্যে ইনস্টিটিউটের শিক্ষকরা তাদের সাথে আলোচনায় না বসলে রোববার (৫ ফেব্রুয়ারি) থেকে আমরণ অনশনে যাবেন তারা।

এছাড়া, বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে চারুকলার হোস্টেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের অভিযানকে উদ্দেশ্য প্রণোদিত অভিযোগ করে শিক্ষার্থীরা বলেন, দিনের বেলা অভিযান না চালিয়ে রাতের বেলা চালানো অনেক প্রশ্নের জন্ম দেয়। অভিযানের সময় আন্দোলনকারীদের ব্যানার-পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগও করেন আন্দোলনকারীরা।

প্রসঙ্গত, নগরীর বাদশাহ মিয়া সড়কে অবস্থিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটকে ২২ কি.মি দূরে মূল ক্যাম্পাসে ফিরিয়ে নেয়ার দাবিতে গত ৯৩ দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। গত ২২ জানুয়ারি শিক্ষামন্ত্রী ও উপমন্ত্রী ইনস্টিটিউট পরিদর্শন করে শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যেতে অনুরোধ করেন। পরে ২৩ জানুয়ারি জেলা প্রশাসক চারুকলার সার্বিক উন্নয়নের আশ্বাস দিলে সাতদিনের জন্য ক্লাসে ফেরেন শিক্ষার্থীরা। কিন্তু, সাতদিনের মধ্যে দৃশ্যমান কোনো উন্নয়ন না হওয়ায় মঙ্গলবার থেকে আবার আন্দোলনে নামেন তারা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply