যারা আমাকে ভোট দিয়েছেন তাদের প্রতি আজীবন কৃতজ্ঞ: আব্দুস সাত্তার

|

উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া। ছবি : সংগৃহীত

স্টাফ করেসপনডেন্ট, ব্রাহ্মণবাড়িয়া:

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে ৪৪ হাজার ৯১৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির আবদুল হামিদ পেয়েছেন ৯ হাজার ৬৩৫ ভোট।

বুধবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহগীর আলম এ ফলাফল ঘোষণা করেন।

এদিকে, নির্বাচনে জয়লাভের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া বলেন, সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমার জন্য তো দুঃসময়ই ছিল। এই দুঃসময়ে যারা আমাকে ভোট দিয়েছেন, জয়ী করানোর চেষ্টা করেছেন, তাদের প্রতি আমি আজীবন কৃতজ্ঞ। আমার সাধ্য অনুযায়ী এলাকাবাসীর উপকারে আসার চেষ্টা করবো।

তিনি আরও বলেন, আমি আমার সাধ্য অনুযায়ী মানুষের উপকারের চেষ্টা করবো। আমি যে সংগঠনে ছিলাম (বিএনপি), এ সংগঠনের নেতাকর্মীদের প্রতি আমার এখনো সহানুভূতি আছে। তাদের আমি ভালোবাসি। বিশেষ কারণে আমাকে দল ছাড়তে হয়েছে। তারপর মনে করলাম, জনপ্রতিনিধি হতে পারলে মানুষের উপকারের সুযোগ থাকে। বাইরে থেকে এটা সম্ভব হয় না।

প্রসঙ্গত, উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া ১৯৭৯ সালে স্বতন্ত্র প্রার্থী হয়ে তৎকালীন কুমিল্লা-২ আসনে এমপি নির্বাচিত হয়েছিলেন। পরবর্তী তিনি বিএনপিতে যোগদান করলে ১৯৯১ ও ১৯৯৬ সালে দুইবার এমপি নির্বাচিত হন। ২০০১ সালের নির্বাচনে চার দলীয় জোটকে আসনটি ছেড়ে দিলে টেকনোক্র্যাট কোটায় তিনি আইন, ভূমি, মৎস্য ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে বিএনপির টিকেটে এমপি নির্বাচিত হন। কিন্তু দলীয় সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর সংসদ সদস্য পদ থেকে তিনি পদত্যাগ করেন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply