পাঠানের চিত্রনাট্যে ২ ভুল! ধরা পড়লো দর্শকের চোখে

|

বক্স অফিসে চলছে পাঠানের একচ্ছত্র তাণ্ডব। একের পর এক সব রেকর্ড ভেঙে শাহরুখের গতি যেন অপ্রতিরোধ্য। সবশেষ আলিয়া-রনবীরের ব্রহ্মাস্ত্রের রেকর্ডও গুড়িয়ে দিলো ‘পাঠান’। এরইমধ্যে ছবির টিকিটের দামও কমানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেছে যশরাজ। তবে ছবির চিত্রনাট্যে নাকি ধরা পড়েছে ৩টি ভুল। খবর আনন্দবাজারের।

সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যেই আলোচনা শুরু হয়েছে এসব ভুল নিয়ে। ছবির একটি দৃশ্যে দেখা যায়, ট্রেনের ভেতরে বোমা ফেটে উড়ে যায় গোটা কমপার্টমেন্ট। সেই কমপার্টমেন্টেই ছিলেন শাহরুখ নিজে। ওই ট্রেনেরই ধাতব দিয়ে নায়ক বাঁচান নিজেকে। ধাতব টুকরোটি কবচ হিসাবে ব্যবহার করে মাথা ঢেকেছিলেন শাহরুখ। দেখা যায়, বোমা ফেটে গোটা ট্রেনের কমপার্টমেন্ট উড়ে গেলেও কিছুই হয়নি ওই ধাতব টুকরোর। এমনকি শাহরুখের গায়ে আঁচও লাগেনি। এর কারণ কেউই বুঝে উঠতে পারছেন না।

দ্বিতীয় ভুলটি সিনেমা হলেই চোখে পড়ার কথা দর্শকের। দেখা যায়, একটি হেলিকপ্টারের অ্যাকশন দৃশ্যে রাশিয়ার উচ্চ নিরাপত্তাযুক্ত দু’টি বহুতল থেকে গুরুত্বপূর্ণ একটি তালা এবং চাবি চুরি করার পরিকল্পনা করেন শাহরুখ এবং দীপিকা। বলা হয়েছিল, বহুতল দু’টি একে অপরের বিপরীত দিকে অবস্থিত। শাহরুখ এবং দীপিকা দু’জন আলাদা আলাদা ভাবে দু’টি বহুতলে গিয়ে পরিকল্পনামাফিক প্রয়োজনীয় বস্তু চুরি করেন। কিন্তু তার পরের দৃশ্যে ছিল মস্ত বড় ভুল।

বিপরীতমুখী বহুতল থেকে হেলিকপ্টারে চড়ে মূল গন্তব্যে পৌঁছনোর পরিকল্পনা করেছিলেন শাহরুখ, দীপিকা। সেই অনুযায়ী, বিপরীত দিক থেকে হেলিকপ্টারগুলির একটি কেন্দ্রীয় অবস্থানে যাওয়ার কথা ছিল। কিন্তু দেখা যায়, শাহরুখ এবং দীপিকার হেলিকপ্টার চলেছে একই দিকে। কীভাবে তা সম্ভব, বুঝে উঠতে পারেননি অনেকেই।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply