ভিসা জটিলতায় অনিশ্চিত খাজার ভারত সফর

|

ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো শেন ওয়ার্ন বর্ষসেরা টেস্ট খেলোয়াড় হয়েছেন অজি ওপেনার উসমান খাজা। সবশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে ডাবল সেঞ্চুরির খুব কাছে গিয়ে বৃষ্টি বাধায় আটকে গিয়েছিলেন এই বাঁহাতি ব্যাটার। অস্ট্রেলিয়ার পাকিস্তানি বংশোদ্ভূত ওপেনার এবার আটকে গেলেন ভারতের বাধায়। অবশ্য মাঠের খেলায় নয়, ভিসা জটিলতায়। খবর ক্রিকেট ডটকম অস্ট্রেলিয়ার।

বোর্ডার-গাভাস্কার ট্রফি খেলতে অজি দল বুধবার (১ ফেব্রুয়ারি) ভারতের উদ্দেশে রওনা দিয়েছে। অথচ ভারতে আসার বিমানে উঠতেই পারেননি উসমান খাজা। কারণ, ভারতে আসার ভিসা এখনও পাননি তিনি। তাকে ছাড়া বাকি দল ভারতের উদ্দেশে দেশ ছাড়ে।

বুধবার (১ ফেব্রুয়ারি) খাজা সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি মিম পোস্ট করেছেন। সঙ্গে লিখেছেন, ইন্ডিয়ান ভিসার জন্য আমি এভাবেই অপেক্ষা করছি।

ছবি: সংগৃহীত

আশা করা হচ্ছে, বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ভিসা পেয়ে যাবেন তিনি। তারপর ভারতে এসে দলের সঙ্গে যোগ দেবেন এই বাঁহাতি ওপেনার।

অস্ট্রেলিয়ার হয়ে ৫৬টি টেস্ট, ৪০টি একদিনের ম্যাচ ও ৯টি টি-টোয়েন্টি খেলেছেন খাজা। তবে এখন তিনি মূলত টেস্ট ক্রিকেটার হিসাবেই বিবেচিত হন। ২০২২ সালে তিনি ৭৯.৬৮ স্ট্রাইকরেটে ১,২৭৫ রান করেন, পাঁচ সেঞ্চুরিতে দলে জায়গা পাকা করেছেন। কয়েকদিন আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খাজা ১৯৫ রানে ব্যাট করার সময় ইনিংস ডিক্লেয়ার করে দিয়েছিলেন দলের অধিনায়ক প্যাট কামিন্স।

৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট। তার আগে বেঙ্গালুরু শহরের বাইরে একটি জায়গায় অনুশীলন করবে অস্ট্রেলিয়া দল। সেখান থেকে নাগপুরে যাবে তারা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply