জ্বালানিতে কেন ভর্তুকি দেবো, তাতে গরীবদের লাভ নেই: প্রধানমন্ত্রী

|

কৃষি ও খাদ্যে সব ধরনের ভর্তুকি দেয়া হবে। কিন্তু জ্বালানি খাতে কেন ভর্তুকি দেয়া হবে, এমন প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বললেন, জ্বালানি খাতে ভর্তুকি দিলে উচ্চবিত্তদেরই বেশি লাভ। গরীবদের কোনো লাভ নেই।

বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলে বাংলা একাডেমি প্রাঙ্গনে অমর একুশে বইমেলা উদ্বোধনী অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় এসব কথা বলেন তিনি। একইসঙ্গে বইমেলার উদ্ধোধনও করেন প্রধানমন্ত্রী। তার উদ্বোধনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে মেলার এবারের আসর।

শেখ হাসিনা বলেন, হাতে নিয়ে বই পড়ার মতো তৃপ্তি অন্য কোনোভাবে পাওয়া যায় না। তবুও যুগের সাথে তাল মিলিয়ে প্রতিটি সাহিত্যের অডিও ও ডিজিটাল সংস্করণ করার আহ্বান জানান তিনি।

সরকার প্রধান বলেন, সাহিত্যের প্রতি নতুন প্রজন্ম যত বেশি আগ্রহী হবে, ততই মাদক ও সন্ত্রাস থেকে দূরে আসবে। বাংলা সাতিহ্যের আলাদা মাধুর্য আছে। এটাকে আন্তর্জাতিকভাবে তুলে ধরতে হবে। আন্তর্জাতিক সাহিত্য মেলা আয়োজনে বাংলা একাডেমিকে নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, অর্নিবাচিত সরকার ক্ষমতায় আসলে মহাভারত অশুদ্ধ হবে না, অশুদ্ধ হবে সংবিধান। কিছু মানুষের দেশের স্থিতিশীলতা কখনই ভালো লাগে না। ক্ষমতার ইচ্ছে থাকলে জনগণের কাতারে দাঁড়াক। দেশের স্থিতিশীলতা নষ্ট করার অনেক চেষ্টা করা হবে, তবে দেশের সেবা আমি করে যাবো।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply