ঠাকুরগাঁও-৩ আসনের উপনির্বাচন: এক ঘণ্টায় মাত্র ১৩ ভোট!

|

ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁও-৩ আসনের (পীরগঞ্জ ও রাণীশংকৈল উপজেলা) উপ-নির্বাচনের মোট ১২৮টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। ঘড়ির কাঁটায় সাড়ে ৮টা বেজে যাবার সাথে সাথেই শুরু হয় ভোটগ্রহণ। তবে সকাল থেকেই কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম দেখা গেছে।

ঠাকুরগাঁও নেকমরদ আলিমুদ্দিন উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুর রাজ্জাক জানান, তার কেন্দ্রে মোট ভোটার ২১৯০। সাড়ে ৮টায় ভোট শুরু হয়ে সাড়ে ৯টা পর্যন্ত মাত্র ১৩ জন ভোটার ভোট দিয়েছেন।

ঠাকুরগাঁও-৩ আসনের রিটার্নিং অফিসার ও রংপুর বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন জানান, নির্বাচনী এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে আইনশৃঙ্খলার বাহিনীর পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট ও প্রতিটি কেন্দ্রে আনসার সদস্যরা দায়িত্ব পালন করবেন। নির্বাচন সুষ্ঠু , শান্তিপূর্ণ ও উৎসবমুখর করতে সকলের সহযোগীতা কামনা করেছেন এবং কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

ঠাকুরগাঁও-৩’র এমপি জাহিদুর রহমান পদত্যাগ করায় শূন্য হয় এই আসন। নির্বাচনে জাতীয় পার্টির লাঙ্গল মার্কার হাফিজ উদ্দিন আহমেদ ও ১৪ দলের শরিক দল ওয়ার্কার্স পাটির হাতুরি মার্কার ইয়াসিন আলিসহ ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ঠাকুরগাঁও-৩ আসনটি পীরগঞ্জ ও রাণীশংকৈল- দুই উপজেলার ১৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে গঠিত। এই আসনে মোট ভোটার ৩ লক্ষ ৩৫ হাজার ৩১৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৭০ হাজার ১৬৯ জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ৬৫ হাজার ১৪৬ জন।

আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে ভোটের শুরুতেই ধাওয়া-পাল্টা ধাওয়া

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply