ঝাড়খণ্ডে বহুতল ভবনে আগুন, নিহত অন্তত ১৪

|

ভারতের ঝাড়খণ্ডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় শিশুসহ কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১১ জন। খবর এনডিটিভির।

স্থানীয় সময় মঙ্গলবার রাতে ধানবাদ এলাকায় ১৩ তলা আর্শিবাদ টাওয়ারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। চিকিৎসকরা জানিয়েছেন, আহতদের শরীরের ৮০-৯০ শতাংশ পুড়ে যাওয়ায় তারা শঙ্কামুক্ত নন।

পুলিশ জানায়, নিহতদের ১০ জনই নারী এবং তিনজন শিশু। তাদের পরিচয় শনাক্তের কাজ চলছে। জীবিত উদ্ধার হওয়াদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ ঘটনায় দুঃখ প্রকাশ করে একটি টুইট করেছেন। তিনি লিখেছেন, অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় আমি বেদনার্ত। যারা প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা জানাই। আহতরা দ্রুত সেরে উঠবেন এ প্রত্যাশা করি।

এদিকে, আগুন নেভাতে কাজ করে ফায়ার ব্রিগেডের ৪০ জন্য সদস্য, উদ্ধার তৎপরতায় ছিল পুলিশ বাহিনীও। কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডের কারণ এখনো জানা যায়নি। তবে প্রত্যক্ষদর্শীদের দাবি- ভবনের দশম তলায় পূজা চলছিল। যজ্ঞের আগুন থেকেই এ দুর্ঘটনা হতে পারে বলে মনে করছেন তারা। মূল কারণ জানতে তদন্ত করছে পুলিশ।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply