বরিশালকে হারিয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রাখলো ঢাকা

|

ছবি: সংগৃহীত

বিপিএলে দিনের প্রথম ম্যাচে ফরচুন বরিশালকে ৫ উইকেটে হারিয়েছে ঢাকা ডমিনেটর্স। সেই সাথে প্লে অফের আশা বাঁচিয়ে রাখলো নাসির হোসেনের দলটি। প্রথমে ব্যাট করতে নামা বরিশালকে ১৫৬ রানের বেশি তুলতে দেয়নি ঢাকার বোলাররা। ১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মোহাম্মদ মিথুনের ফিফটির কল্যাণে ৭ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায়।

মঙ্গলবার (৩১শে জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে ধীরগতিতে শুরু করা সাইফ হাসানের উইকেট হারায় বরিশাল। ১৯ বলে ১৫ রান করে আউট হন সাইফ। ৩ নম্বরে ব্যাট করতে আসেন ফর্মের তুঙ্গে থাকা সাকিব। তবে নিজের নামের পাশে সুবিচার করতে পারেননি দেশের সবচেয়ে বড় ক্রিকেট তারকা। মুক্তার আলির বলে ব্যক্তিগত ৫ রান করে লং অফে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

ছবি: সংগৃহীত

ইব্রাহিম জাদরান ও ইফতিখার আহমেদ দ্রুত আউট হয়ে গেলে ৬৪ রানে ৪ উইকেট হারায় বরিশাল। তবে, অন্যপ্রান্ত আগলে রাখেন আনামুল হক বিজয়। ৩৫ বলে ৪২ রানের দায়িত্বশীল ব্যাটিং করে আউট হন তিনি। এরপর অফ ফর্মে থাকা মাহমুদউল্লাহ দলের হাল ধরেন। ২৭ বলে ৩৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন রিয়াদ। শেষদিকে কারিম জানাতের ৫ বলে ১৭ রানের ক্যামিও ইনিংসের সাহায্যে ১৫৮ রানের লড়াকু সংগ্রহ পায় বরিশাল।

ঢাকা ডমিনেটর্সের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন আমির হামজা। নাসির, ইরশাদ, সৌম্য, মুক্তার ও শরিফুল ইসলাম নেন ১টি করে উইকেট।

ছবি: সংগৃহীত

পরবর্তী রাউন্ডে (প্লে অফ) যেতে হলে জয়ের বিকল্প নেই ঢাকা ডমিনেটর্সের এমন সমীকরণের ম্যাচে ১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে ঢাকা ডমিনেটর্স। দুই ওপেনার সৌম্য সরকার ও মিথুনের ব্যাটে উড়ন্ত সূচনা পায় ঢাকা। উদ্বোধনী জুটি থেকে আসে ৭৪ রান। সৌম্য ২২ বলে ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৭ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন। অপর প্রান্তে মিথুন ৩৬ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৫৪ রানের নান্দনিক ইনিংস খেলে আউট হন।

ছবি: সংগৃহীত

শেষের দিকে সাকিব এক ওভারে জোড়া আঘাত হানলেও ঢাকার জয় ঠেকাতে পারেননি। তরুণ ব্যাটার আব্দুল্লাহ আল মামুন ২৬ রান, অ্যালেক্স ব্লেক ১৫ রান করেন আউট হলেও ব্যক্তিগত ২০ রানে অপরাজিত থেকে ঢাকাকে জয় উপহার দেন নাসির হোসেন।

ফরচুন বরিশালের হয়ে সর্বোচ্চ দু’টি করে উইকেট নেন সাকিব আল হাসান ও সানজামুল ইসলাম। এই জয়ের ফলে ১০ ম্যাচে ৩ জয় এবং ৭ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে উঠে এসেছে ঢাকা ডমিনেটর্স। অন্যদিকে, ৯ ম্যাচে ৬ জয় এবং ৩ হারে ১২ পয়েন্ট নিয়ে তালিকার ২য় স্থানে রয়েছে ফরচুন বরিশাল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply