মেয়ের সাথে অমিতাভের প্রথম বিজ্ঞাপন বিতর্কের মুখে প্রত্যাহার

|

এই প্রথম মেয়ে শ্বেতার সাথে একটি বিজ্ঞাপনে দেখা গিয়েছিল ‘বিগ বি’ অভিতাভ বচ্চনকে, আর বিতর্কের মুখে সেটিই কিনা বন্ধ হয়ে গেলো!

অমিতাভ-শ্বেতা অভিনীত একটির গহনা প্রস্তুতকারক কোম্পানির এই বিজ্ঞাপনটি নিয়ে আপত্তি তুলেছে ব্যাংক কর্মীদের সংগঠন। অবিলম্বে ব্যবস্থা না নেয়া হলে আইনি পদক্ষেপ নেয়ার হুশিয়ারিও দেয় তারা। কিন্তু কী এমন ছিল সেখানে?

বিজ্ঞাপনটিতে দেখা যায়, কন্যাকে সাথে নিয়ে একব্যক্তি ব্যাংকে ঢুকে এক টেবিল থেকে আরেক টেবিলে ঘুরে বেড়াচ্ছেন। পেনশন তুলতে নয়, পেনশন ফেরত দিতে। কারণ একবারের জায়গায়, দু’বার ঢুকেছিল পেনশন। আর সেই পেনশন ফেরত দিতে গিয়েই হয়রানি। শেষ পর্যন্ত ব্রাঞ্চ ম্যানেজারের টেবিলে হাজির হন বাবা আর মেয়ে। টাকা ফেরত নিতে অনেক সমস্যা, তাই টাকাটা বাড়ি ফেরত নিয়ে যেতে বলছিলেন ব্রাঞ্চ ম্যানেজার। আর তখনই রেগে যান ওই ব্যক্তি।

এতেই চটেছে ব্যাংকারদের বিভিন্ন সংগঠন। অল-ইন্ডিয়া ব্যাংক অফিসারস কনফেডারেশনসের পক্ষ থেকে জানানো হয়েছে, বিজ্ঞাপনে দেশের ব্যাংকগুলোকে খারাপভাবে দেখানো হয়েছে। তাদের মতে, কোনো ব্যাংক ম্যানেজারই এভাবে বলতে পারেন না। কারণ এতে ব্যাংকের নিয়ম ভঙ্গ হয়। এর মাধ্যমে ব্যাংক কর্মীদের নিতান্ত অবমাননাকর উপায়ে উপস্থাপন করা হয়েছে বলে দাবি ব্যাংকারদের।

গহনা প্রস্তুতকারক কোম্পানির বিরুদ্ধে মামলা করার হুমকিও দেয় তারা। এ প্রেক্ষিতে ক্ষমা চেয়ে বিজ্ঞাপনটি প্রত্যাহার করে নিয়েছে গহনা কোম্পানিটি। তাদের কার্যনির্বাহী কর্মকর্তা রামেশ কল্যাণরমণ বলেন, বিজ্ঞাপনটি দেখে যদি কারও খারাপ লাগে তার জন্য আমরা ক্ষমাপ্রার্থী। এখন থেকে সব রকম মিডিয়া থেকে বিজ্ঞাপনটি তুলে নেয়া হলো।

যমুনা অনলাইন: এটি

এই দৃশ্য নিয়ে আপত্তি করেন ব্যাংক কর্মীরা।
ওই বিজ্ঞাপনটির প্রতিবাদে ভারতের ব্যাংক ইউনিয়ন কনফেডারেশনের প্রায় সাড়ে তিন লাখ সদস্য ওই জুয়েলারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলার হুশিয়ারি দেন। এরপরই সেটি প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় প্রতিষ্ঠানটি।









Leave a reply