ক্যামেরনের টার্মিনেটর ফিরছে ২০১৯ সালে


প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা জেমস ক্যামেরন এবার ফিরছেন তার প্রথম যুগান্তকারী সৃষ্টি- টার্মিনেটরের নতুন পর্ব নিয়ে। নাম ছাড়া ছবির সব কিছুই ঠিক হয়ে গেছে। পরিচালক হিসেবে থাকছেন ডেডপুল খ্যাত টিম মিলার। অবধারিতভাবেই থাকবেন আর্নল্ড শোয়ার্জেনেগার। তবে চমক হলো ২৭ বছর পর আবার টার্মিনেটরে দেখা যাবে, আসল ‘সারাহ কনর’, লিন্ডা হ্যামিল্টনকে।

নতুন টার্মিনেটর সম্পর্কে এখন পর্যন্ত যা জানা গেছে তা হলো, এর গল্প শুরু হবে, দ্বিতীয় পর্বের পর থেকে। অর্থাৎ পরে যে আরো তিনটি পর্ব তৈরি হয়েছে, তার কোন রেশ থাকবে না। হলিউড রিপোর্টারকে দেয়া এক সাক্ষাৎকারে ক্যামেরন বলেন, তারা টার্মিনেটর সিরিজকে তার শেকড়ে ফিরিয়ে নিতে চাইছেন। মাঝের পর্বগুলোকে দু:স্বপ্ন ভেবে ভুলে যাওয়াই ভালো।

হঠাৎ কেন টার্মিনেটর নিয়ে আগ্রহী হলেন, এমন প্রশ্নের জবাবে ক্যামেরনের মন্তব্য, এটাই যথার্থ সময়। ১৯৮৪ সালে প্রথম পর্বে যে অনাগত ভবিষ্যতের আশংকা করা হয়েছিলো, তা এখন কঠিন বাস্তব হয়ে সামনে এসেছে। প্রকৃত অর্থেই ‘মেশিন জিতে গেছে’। প্রযুক্তির কাছে বাধা পড়ে গেছে মানুষ।  ইন্টারনেট আর গ্যাজেট ছাড়া সে অচল।

তবে ক্যামেরনের সামনে বড় চ্যালেঞ্জ তার কলাকুশলী। শোয়ার্জেনেগার ৭০ পেরিয়ে গেছেন। লিন্ডা হ্যামিল্টন ষাটোর্ধ্ব। এদের দিয়ে অ্যাকশন মুভিতে উৎরে যাবেন কিভাবে? সবই জানা যাবে ২০১৯ সালের জুলাই মাসে।









Leave a reply