এনজো ফার্নান্দেজকে পেতে রেকর্ড গড়তে হবে চেলসির!

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপে আকাশি সাদা জার্সিতে অসাধারণ প্রতিভা দেখিয়ে নিজের জাত চিনিয়েছেন এনজো ফার্নান্দেজ। ওই আসরের সেরা উদীয়মানের পুরস্কারও জিতেছিলেন তিনি। তাই তো আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফুটবলার ফার্নান্দেজকে দলে নিতে বেনফিকাকে ১ হাজার ৩৮৫ কোটি টাকার প্রস্তাব দিয়েছে চেলসি। এই দলবদলটি সম্পন্ন করতে হলে ইংলিশ প্রিমিয়ার লিগের দলবদলের ইতিহাসে রীতিমত রেকর্ড গড়তে হবে ব্লুজদের।

গত বছরের মে মাসে রিভার প্লেট থেকে ১৭৩ কোটি টাকায় এই আর্জেন্টাইন তরুণকে দলে ভেড়ায় বেনফিকা। ‘কম দামের’ সেই ফার্নান্দেজকে পেতে এখন লড়াই করছে ইংল্যান্ডের কয়েকটি পরাশক্তি। সুযোগ বুঝে পর্তুগালের ক্লাব বেনফিকাও তার দাম বাড়াচ্ছে ইচ্ছেমতো। ফার্নান্দেজের রিলিজ ক্লজ ১ হাজার ৩৮৫ কোটি টাকা আগেই ধার্য করেছিল বেনফিকা।

ফার্নান্দেজকে পেতে পর্তুগালের ক্লাবটিকে মোটা অঙ্কের প্রস্তাব দিয়েছিল চেলসি। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দেয় বেনফিকা। এরপরও তাকে ঘিরে বড় বড় ক্লাবের আগ্রহ দেখে ফার্নান্দেজের দামটা আরও বাড়িয়ে ১ হাজার ৭৩১ কোটি টাকা করে ফেলে তারা। এই প্রস্তাব নিয়ে চেলসির সঙ্গে আলোচনা চলছে বেনফিকার।

শেষ পর্যন্ত চেলসি যদি ১ হাজার ৩৮৫ কোটি টাকাতেই ফার্নান্দেজকে পায়, তাহলেও ইংল্যান্ডের দলবদলে ট্রান্সফার ফির রেকর্ডটি লেখা হবে নতুন করে। ইংল্যান্ডের ফুটবলে ট্রান্সফার ফির বর্তমান রেকর্ডটি এখন জ্যাক গ্রিলিশের। ২০২১ সালে ইংলিশ এই ফরোয়ার্ডকে অ্যাস্টন ভিলা থেকে দলে ভেড়াতে ১ হাজার ৩০৪ কোটি টাকা খরচ করেছিল ম্যানচেস্টার সিটি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply