বিজয়-রিয়াদের ব্যাটে বরিশালের লড়াকু সংগ্রহ

|

ছবি: সংগৃহীত

বিপিএলে দিনের প্রথম ম্যাচে হারের বৃত্তে থাকা ঢাকা ডমিনেটর্সের মুখোমুখি হয়েছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। ওপেনার বিজয় ও মিডল অর্ডার ব্যাটার মাহমুদউল্লাহর দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৫৬ রানের লড়াকু সংগ্রহ পেয়েছে বরিশাল।

মঙ্গলবার (৩১শে জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে ধীরগতিতে শুরু করা সাইফ হাসানের উইকেট হারায় বরিশাল। ১৯ বলে ১৫ রান করে আউট হন সাইফ। ৩ নম্বরে ব্যাট করতে আসেন ফর্মের তুঙ্গে থাকা সাকিব। তবে নিজের নামের পাশে সুবিচার করতে পারেননি দেশের সবচেয়ে বড় ক্রিকেট তারকা। মুক্তার আলির বলে ব্যক্তিগত ৫ রান করে লং অফে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

ছবি: সংগৃহীত

ইব্রাহিম জাদরান ও ইফতিখার আহমেদ দ্রুত আউট হয়ে গেলে ৬৪ রানে ৪ উইকেট হারায় বরিশাল। তবে, অন্যপ্রান্ত আগলে রাখেন আনামুল হক বিজয়। ৩৫ বলে ৪২ রানের দায়িত্বশীল ব্যাটিং করে আউট হন তিনি। এরপর অফ ফর্মে থাকা মাহমুদউল্লাহ দলের হাল ধরেন। ২৭ বলে ৩৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন রিয়াদ। শেষ দিকে কারিম জানাতের ৫ বলে ১৭ রানের ক্যামিও ইনিংসের সাহায্যে ১৫৬ রানের লড়াকু সংগ্রহ পায় বরিশাল।

ছবি: সংগৃহীত

ঢাকা ডমিনেটর্সের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন আমির হামজা। নাসির, ইরশাদ, সৌম্য, মুক্তার ও শরিফুল ইসলাম নেন ১টি করে উইকেট। পরবর্তী রাউন্ডে (প্লে অফ) যেতে হলে জয়ের বিকল্প নেই ঢাকা ডমিনেটর্সের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply