নিউ সাউথ ওয়েলসের দায়িত্ব ছেড়েছেন চান্দিকা হাথুরুসিংহে

|

ফাইল ছবি।

নিউ সাউথ ওয়েলসের দায়িত্ব ছেড়েছেন চান্দিকা হাথুরুসিংহে। ক্রিকেট নিউ সাউথ ওয়েলসের এলিট মেল ক্রিকেটের প্রধান মাইকেল ক্লিঙ্গার হাথুরুসিংহের চাকরি ছাড়ার খবর জানিয়েছেন।

গত কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল আবারও বাংলাদেশের দায়িত্ব নিতে পারেন হাথুরুসিংহে। সোমবার (৩০ জানুয়ারি) সিলেটে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, আগামী ১৮ থেকে ২০ তারিখের মধ্যে নতুন কোচ নিয়োগ দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। হাথুরু অস্ট্রেলিয়ার চাকরি ছাড়ার পর দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের দায়িত্ব নেয়ার আভাস পরিষ্কার হচ্ছে।

নিউ সাউথ ওয়েলস থেকেই ২০১৪ সালের জুনে বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন হাথুরুসিংহে। ২০১৭ সালের অক্টোবরে তিনি পদত্যাগ করেন আচমকাই। শ্রীলঙ্কার হয়ে ২৬ টেস্ট ও ৩৫ ওয়ানডে খেলা সাবেক অলরাউন্ডার বাংলাদেশ ধেকে বিদায়ের ক’দিন পরই নিজ দেশের প্রধান কোচের দায়িত্ব নেন। সেখানেও শেষটা ভালো হয়নি তার। ২০১৯ সালে শ্রীলঙ্কার দায়িত্ব থেকে তাকে বরখাস্ত করা হয়। ২০২০ সালে তিনি আবার ফিরে যান নিউ সাউথ ওয়েলসের ক্রিকেটে।

অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও ক্রিকেট নিউ সাউথ ওয়েলসের হেড অব এলিট ক্রিকেট মাইকেল ক্লিঙ্গার বলেন, গত দুই বছরে ক্রিকেট নিউ সাউথ ওয়েলস, ব্লুজ ও সিডনি থান্ডারের হয়ে চান্দির অবদান ছিল দারুণ। তাকে যেতে দেখাটা আমাদের জন্য কষ্টের। তবে তার আন্তর্জাতিক ক্রিকেট কোচিংয়ে ফেরার তাড়না আমরা পুরোপুরি অনুধাবন করছি এবং কোচিং অধ্যায়ের পরের ধাপের জন্য তাকে শুভ কামনা জানাই।

২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশ দলে ছিলেন হাথুরুসিংহে। তার অধীনে ঘরের মাঠে ওয়ানডেতে অপ্রতিরোধ্য ছিল বাংলাদেশ। ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা সফরের পর অন্তর্দ্বন্দ্বের কারণে সম্পর্ক ছিন্ন হয় বিসিবির সাথে। পরে শ্রীলঙ্কার প্রধান কোচের দায়িত্ব নেন তিনি। এরপর পাড়ি জমান অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply