‘ম্যারাডোনার হাত থেকে ট্রফি পেলে সেটা হতো দারুণ এক মুহূর্ত’

|

ছবি: সংগৃহীত

তিন যুগের অপেক্ষার অবসান ঘটিয়ে বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। একমাত্র অপ্রাপ্তি ঘুচিয়ে লিওনেল মেসি চুমু এঁকেছেন স্বপ্নের সোনালি ট্রফিতে। আর্জেন্টাইন ফুটবল জাদুকর পেয়ে গেছেন ফুটবলীয় অমরত্বের সনদ। তবে, ম্যারাডোনার হাত থেকে ট্রফিটা পেলে সেটা হতে পারতো দারুণ এক মুহূর্ত। বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টাইন রেডিও আরবানা প্লে‘র পেরোস দে লা কাল্লে‘তে দেয়া প্রথম সাক্ষাৎকারে আবেগ অনুভূতির গল্প শুনিয়েছেন লিওনেল মেসি।

লিও জানিয়েছেন, বিশ্বকাপ জয়ের পর থেকে সবকিছুই বদলে গেছে তার জীবনে। বলেছেন সৌদি আরবের সঙ্গে হারটাই ছিল কাতারে সবচেয়ে কঠিন মুহূর্ত। মেসির মতে, সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে বিশ্বজয় সিনেমার গল্পকেও হার মানায়। তবে লিও নিঃসন্দেহে মিস করেছেন দিয়েগো ম্যারাডোনাকে। কিংবদন্তি ম্যারাডোনা আর নিজ ক্যারিয়ারের পূর্ণতা নিয়ে যেমন কথা বলেছেন মেসি, তেমনি প্রকাশ করেছেন ম্যারাডোনার প্রতি অকৃত্রিম ভালোবাসা।

ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন রেডিও আরবানা প্লেইকে দেয়া সাক্ষাৎকারে লিওনেল মেসি বলেন, দিয়েগো ম্যারাডোনার হাত থেকে বিশ্বকাপ ট্রফিটা পেলে খুশি হতাম। দারুণ একটা দৃশ্য হতো। জাতীয় দল নিয়ে তার প্রত্যাশা পূরণ হয়েছে। দিয়েগো ছাড়াও ওপর থেকে আরও যারা আমাদের ভালোবাসে, তাদের ভালোবাসায় জোর ছিল বলেই এটা সম্ভব হয়েছে। কখনও কল্পনা করিনি সবকিছু এভাবে হবে।

বিশ্বকাপ ফাইনালের আগের রাতে আন্তোনেল্লার সঙ্গে গল্প করেই কাটিয়েছিলেন মেসি। তিন ছেলে থিয়াগো, মাতেও ও চিরোর কাছেও বিশ্বকাপের সময়টা ছিলো অবিশ্বাস্য। ট্রফি নিয়ে ফেরার পর রোজারিওর পাগলাটে উদযাপন লিওর অনুভূতিকে আজও নাড়া দিয়ে যায়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply