নেদারল্যান্ডসের বিপক্ষে যা ঘটেছে তা ভালো লাগেনি: মেসি

|

ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি স্বীকার করেছেন, কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে যা ঘটেছে তার জন্য অনুশোচনা বোধ করেন তিনি। পেনাল্টি শ্যুটআউটে নিষ্পত্তি হওয়া সেই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা এতই মারমুখী ভূমিকায় ছিল যে, রেফারি মাতেও লাহোজকে গড়তে হয়েছে কার্ড দেখানোর রেকর্ড।

ম্যাচ চলাকালীন গোল করার পর ডাচ কোচ লুই ভ্যান হালের দিকে এগিয়ে ‘বিশেষ’ ভঙ্গিতে উদযাপন করা ছাড়াও কথার মাধ্যমে আক্রমণ করেন মেসি। এর রেশ থেকে যায় ম্যাচের শেষেও। ম্যাচ জয়ের পরও যেন শান্ত হতে পারছিলেন না মেসি। ডাচ স্ট্রাইকার ভাউট ভেগহর্স্টকে বলেন, গর্ধভ, এদিকে কী? চলে যাও!

তবে পিএসজি স্ট্রাইকার মেসি স্বীকার করেছেন, ডাচ ফরোয়ার্ড ও কোচের সাথে তিনি যা করেছেন, তা ভেবে এখন নিজের কাছেই আর ভালো লাগছে না। আর্জেন্টাইন রেডিও আরবানা প্লে‘র পেরোস দে লা কাল্লে‘তে দেয়া এক দীর্ঘ সাক্ষাৎকারে এই মহাতারকা বলেন, আগে এ নিয়ে ভাবা হয়নি। মাঠে তৎক্ষণাৎ এমনটা হয়ে গিয়েছে। ম্যাচের আগে ভ্যান হাল যা বলেছিলেন তা সবই আমি শুনেছি। এমনকি আমার কয়েকজন সতীর্থও আমাকে বলেছে, দেখো, সে কী বলছে। যাই হোক, সব যখন শেষ, ম্যাচের পর যা করেছি তা এখন আর ভালো লাগছে না। ভেগহর্স্টকে যা বলেছি, সেটাও ঠিক করিনি।

বিশ্ব চ্যাম্পিয়ন লিওনেল মেসি সেই ম্যাচ নিয়ে আরও বলেন, সেই সময়গুলোর আবেশ ছিল একদমই ভিন্ন। অনেক উত্তেজনা, নার্ভের পরীক্ষা, ধৈর্য্যের পরীক্ষা-সবই মিশে ছিল। আর শেষে, খুব দ্রুতই ঘটে গেছে অনেক কিছু। প্রত্যেকে তার নিজের মতো করেই প্রতিক্রিয়া দেখিয়েছে। কোনো কিছুরই পূর্বপরিকল্পনা ছিল না। কেবল ঘটে গেছে। সেই সময়ের ছবিগুলো আমি দেখতে চাই না, মনেও করতে চাই না।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply