শিবালয় উপজেলা চেয়ারম্যানের দুর্নীতির তদন্ত শুরু

|

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ:

অবশেষে মানিকগঞ্জের শিবালয় উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী আকবরের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিষয়ে তদন্ত শুরু করেছে স্থানীয় সরকার মন্ত্রনালয়।

আগামী ৬ আগষ্ট উপজেলা পরিষদে এই তদন্ত কাযক্রম পরিচালনা করবেন ঢাকা বিভাগের স্থানীয় সরকার শাখার পরিচালক(যুগ্ম সচিব)এম ইদ্রিস সিদ্দিকী।

শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী আকবরের নিয়মিত অফিস না করা, সরকারী গাড়ি ঢাকায় রেখে ব্যক্তিগত কাজে ব্যবহার, ইউপি চেয়ারম্যানদের সাথে সমন্বয়হীনতাসহ নানা অনিয়ম-দুর্নীতি নিয়ে গত ২৮ এপ্রিল যমুনা টেলিভিশনে একটি প্রতিবেদন প্রচার হয়।

এছাড়া শিবালয় উপজেলার তৎকালীন নির্বাহী কর্মকর্তা কামাল মোহাম্মদ রাশেদ চেয়ারম্যানের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ করেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয় বিষয়টি তদন্তের জন্য ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজমকে দায়িত্ব দেয়। তিনি ১৫ দিনের মধ্যে উপজেলা চেয়ারম্যানের কাছে অভিযোগের বিষয়ে লিখিত বক্তব্য চেয়ে নোটিশ জারি করেন।

পরবর্তীতে এক দফা সময় বাড়িয়ে নিয়ে চেয়ারম্যান গত ২০ জুন অভিযোগের বিষয়ে তার লিখিত বক্তব্য প্রদান করেন। এরপর বিভাগীয় কমিশনার বিষয়টি সরেজমিন তদন্তের জন্য স্থানীয় সরকার শাখা ঢাকা বিভাগের পরিচালক(যুগ্ম সচিব) এম ইদ্রিস সিদ্দিকীকে দায়িত্ব দেন।

মোহাম্মদ আলী আকবর বিএনপির মনোনয়ন নিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। সম্প্রতি তিনি আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করেন।









Leave a reply