কোয়ালিফায়ার নিশ্চিত করার ম্যাচে খুলনাকে ১৯৩ রানের লক্ষ্য দিলো সিলেট স্ট্রাইকার্স

|

ছবি: সংগৃহীত

দুই ম্যাচ হাতে রেখে সবার আগে কোয়ালিফায়ার্স রাউন্ড নিশ্চিত করার লক্ষ্য খুলনা টাইগার্সকে ১৯২ রানের লক্ষ্য দিয়েছে সিলেট স্ট্রাইকার্স। টস হেরে ব্যাট করে তৌহিদ হৃদয় আর জাকির হোসেনের অর্ধশতকে ৩ উইকেট হারিয়ে ১৯৩ রান করেছে সিলেট।

৯ ম্যাচের মধ্যে কেবল দুটিতে হার। বাকী ৭ ম্যাচ জিতে বেশ দাপটের সাথেই টেবিলের শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে মাশরাফীর সিলেট স্ট্রাইকার্স। বরাবরই বিপিএলে ফ্লপ দলটি এবার সবার আগে কোয়ালিফায়ার রাউন্ড নিশ্চিত করবে এমন প্রত্যাশাই ছিলো সমর্থকদের।

টস হেরে ব্যাট করতে নেমে ধীরগতিতে শুরু করা নাজমুল শান্তকে হারিয়ে বিপাকে পরে সিলেট। আসরের সর্বোচ্চ রানের মালিক শান্ত ৬ রান করে দলীয় ২৫ রানে মার্ক ডেয়ালের বলে সাই হোপের হাতে ক্যাচ দিয়ে ফেরেন।

এরপর নিজের হারানো রুপে ফিরে আসেন তৌহিদ হৃদয়। ২য় উইকেটে জাকির হোসেনের সাথে গড়েন ৬৮ বলে ১১৪ রানের জুটি। যা দলকে দেয় বড় সংগ্রহ গড়ার ভিত। ৪৯ বলে ৭৪ রান করে যখন হৃদয় সাঝঘরে ফেরেন তখন সিলেটের রান ১৩৯।

জাকির হোসেনও তুলে নিয়েছেন অর্ধশতক। ৩৮ বলে তার করা ৫৩ রানে ছিলো ৪টি বিশাল ছক্কা আর ২টি চারের মার। ১৭তম ওভারের ১ম বলে অবশ্য নাহিদুলের বলে বোল্ড হয়ে ফেরেন জাকির।

শেষ ৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ৫৫ রান যোগ করে ১৯২ রানের পুঁজি পায় সিলেট। যেখানে ৭ বলে ১৭ করেন থিসারা পেরেরা আর ১১ বলে ঝড়ো ২১ রান যোগ করেন রায়ান বার্ল।

/এ এইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply