অর্থ পুনরুদ্ধারে আদালতে বোল্ট

|

ছবি: সংগৃহীত

প্রতারণার জালে পড়ে ক্যারিয়ারের সঞ্চিত সব অর্থ হারিয়েছেন সাবেক দ্রুততম মানব উসাইন বোল্ট। ব্যাংক একাউন্ট থেকে প্রায় ১২ দশমিক ৮ মিলিয়ন জ্যামাইকান ডলার রাতারাতি নাই হয়ে গেছে অলিম্পিকে ৮টি স্বর্ণজয়ী এই স্প্রিন্টারের। অর্থ পুনরুদ্ধারে স্থানীয় আদালতে অভিযোগ করেছেন তিনি। ভবিষ্যতের জন্য জমানো সম্পদ হারিয়ে দিশেহারা এই বিশ্বসেরা অ্যাথলেট।

গতি বা স্পিডের আরেক নামই যেন উসাইন বোল্ট। নামের পাশে আছে ৮টি অলিম্পিক স্বর্ণপদক। বিশ্বের শীর্ষ ধনী অ্যাথলেটদের মধ্যেও অন্যতম তিনি। কিন্তু দুর্ভাগ্যের নজর কারও দিকে পরলে সে যে নিমিষেই ধ্বংস হয়ে যেতে পারে, তেমন পরিস্থিতির মুখোমুখিই হয়েছেন এই জ্যামাইকান অ্যাথলেট।

ছবি: সংগৃহীত

২০১৬ সালে অবসরে যান বোল্ট। এরপর ক্যারিয়ারের সকল সঞ্চয় জমা রেখেছিলেন ব্যাংকে। এসব অর্থ দেখাশুনা ও বিনিয়োগের দায়ভার ছিল তার বিজনেস ম্যানেজারের হাতে। প্রায় এক দশক ধরে বোল্টের অর্থ কিংস্টন বেইজড একটি স্টক কোম্পানিতে বিনিয়োগ করা হচ্ছিল। কিন্তু প্রতারণার জালে পড়ে খোয়া গেছে ব্যাংকে থাকা প্রায় সব অর্থ। বাংলাদেশি টাকায় যা প্রায় ১২৬ কোটিরও বেশি। এই হারানো সম্পদের সঠিক হিসাব দিতে পারেননি বোল্টের ম্যানেজারও। ফলে বরখাস্ত করা হয়েছে তাকে। ভবিষ্যৎ নিয়ে শঙ্কিত বোল্ট দ্বারস্থ হয়েছেন আদালতের। তবে মানসিকভাবে ভেঙে পড়েছেন তিনি।

উসাইন বোল্ট বলেন, এই জমানো সম্পদ আমার ভবিষ্যতের জন্য ছিল। সবাই জানে আমার তিনটি বাচ্চা আছে। আমি এখনও আমার বাবা-মায়ের দেখাশুনা করি। তাছাড়া আমি ভালোভাবে বাঁচতে চাই।

আগামী শুক্রবারের (৩ ফেব্রুয়ারি) মধ্যে স্টক কোম্পানিটির কাছে বোল্টের অর্থের হিসাব চাওয়া হয়েছে। তা না হলে আইনি জটিলতায় পড়তে হবে কোম্পানিটিকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply