বোয়ালমারীতে তিন ক্লিনিককে জরিমানা

|

বোয়ালমারী প্রতিনিধি:

ফরিদপুরের বোয়ালমারীতে তিন ক্লিনিককে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন। সোমবার (৩০ জানুয়ারি) বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারেফ হোসাইন।

আদালত সূত্রে জানা যায়, বিভিন্ন অপরাধে বোয়ালমারী পৌরসদরের চৌরাস্তা সংলগ্ন কোহিনূর ডায়াগনস্টিক অ্যান্ড জেনারেল হাসপাতাল ৩০ হাজার, হাসপাতাল সড়কের আল আমিন সার্জিক্যাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার এবং মীম ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অপরিষ্কার ও নোংরা পরিবেশ, রেজিস্টার মেইনটেইন না করা, অপারেশন থিয়েটারের পাশে রান্নার সরঞ্জাম রাখা, ডায়াগনস্টিক সেন্টার থেকে রোগীকে প্রদেয় রিপোর্টে চিকিৎসক/টেকনোলজিস্টের নাম/পদবী না থাকা, রিপোর্টের ডুপ্লিকেট কপি ডায়াগনস্টিক সেন্টারে না রাখাসহ বিভিন্ন অপরাধে ভ্রাম্যমাণ আদালতে এ জরিমানা করে।

আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারেফ হোসাইন। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) কেএম মাহমুদ রহমান এবং পুলিশ প্রশাসনের লোকজন উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারেফ হোসাইন বলেন, তিনটি প্রতিষ্ঠানকে দণ্ডবিধি ১৮৬০-এ ২৬৯ ধারায় বিভিন্ন অপরাধে মোট ৬০ হাজার টাকা জরিমানা করে সর্তক করা হয়েছে। এ সময় তাদের কাছে প্রয়োজনীয় কাগজপত্রও পাওয়া যায়নি। উপজেলায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply