মুন্সিগঞ্জে আদালত প্রাঙ্গণে ছাত্রদলের দু’গ্রুপের মারামারি

|

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মুন্সিগঞ্জ ছাত্রদলের জেলা কমিটি গঠনকে ঘিরে আদালত প্রাঙ্গণে ছাত্রদলের দু’গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। রোববার (২৯ জানুয়ারি) দুপুরে জেলা আদালতের প্রাঙ্গণে নাশকতার মামলায় বিএনপির নেতাকর্মীরা উপস্থিত হলে এ ঘটনা ঘটে।

সদ্য গঠিত জেলা ছাত্রদলের সভাপতি আবুল হাশেম ও পদ বঞ্চিত শহর ছাত্রদলের আহবায়ক রোমান হোসেনের দু’গ্রুপ সংঘর্ষে জড়ায়। এদিকে ঘটনার পরপরই ডিবি পুলিশ আদালত প্রাঙ্গণ থেকে ছাত্রদলের ৪ নেতাকর্মীকে আটক করেছে বলে সন্ধ্যায় নিশ্চিত করেছে।

প্রত্যক্ষদর্শী ও নেতাকর্মীরা জানান, গত ২৬ জানুয়ারি বিকালে মো. আবুল হাশেমকে সভাপতি ও জাহিদুর রহমান জামালকে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রদলের ৫ সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল। শহর বিএনপির আহবায়ক রোমান হোসেন জেলা কমিটির সভাপতি প্রত্যাশী ছিলেন। লৌহজং উপজেলায় ককটেল বিস্ফোরণসহ নাশকতার অভিযোগে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদকসহ ৫০ নেতাকর্মীর বিরুদ্ধে একটি মামলায় রোববার নেতাকর্মীরা আদালতে হাজির হয়। সবাই মাঠে জড়ো হলে সংঘর্ষে জড়িয়ে পড়ে দু’গ্রুপ৷ এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়া ও মারধরের ঘটনা ঘটে।

জেলা ছাত্রদলের সভাপতি আবুল হাশেম বলেন, তার সমর্থিত পঞ্চসার ইউনিয়ন ছাত্রদল সভাপতি মো. অনিকসহ কয়েকজন নেতাকর্মী আদালতে হাজিরা দিতে গেলে পদবঞ্চিত রোমান হোসেনসহ কয়েকজন তাদের মারধর করে। এ সময় উভয় পক্ষের গণ্ডগোল হয়। শহর ছাত্রদলের আহবায়ক রোমান হোসেন ডিবি পুলিশের কাছে আটক থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

ডিবির ওসি আবুল কালাম আজাদ জানান, আদালত প্রাঙ্গণে হট্টগোলের খবর পেয়ে গোয়েন্দা পুলিশের সদস্যরা সেখানে ছুটে যায়। জেলা ছাত্রদলের পদবঞ্চিত ও সদ্য ঘোষণা করা কমিটির দু’গ্রুপের নেতাকর্মীদের কথা কাটাকাটি হয়। পরে উভয় গ্রুপের নেতাকর্মীরা হাতাহাতিতে লিপ্ত হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ছাত্রদল নেতাকর্মীরা সরে যায়। এ সময় ডিবির সদস্যরা ৪ জনকে আটক করে। তাদের ডিবি পুলিশের হেফাজতে জিজ্ঞাসাবাদ চলছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply