কোহলির সাথে বাবরের তুলনা উচিৎ না: মিসবাহ

|

ছবি: সংগৃহীত

কোহলির সাথে বাবর আজমের তুলনা করা উচিৎ না। কোহলি অনেক আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলেছেন, সেই বিবেচনায় বাবর আজম মাত্র ক্যারিয়ার শুরু করেছেন বলে মন্তব্য করেছেন বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ উল হক। খবর ইন্ডীয়ান এক্সপ্রেস’র।

মিসবাহ বলেন, কোহলির কৃতিত্ব এই মুহূর্তে অতুলনীয়। তবে বাবর আজম একজন উচ্চমানের খেলোয়াড়। তার পারফরম্যান্স এখন পর্যন্ত দুর্দান্ত। সে পাকিস্তানের সেরা ব্যাটারদের মধ্যে অন্যতম একজন।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন বিরাট কোহলি। ভারতীয় সাবেক এই অধিনায়ক ইতোমধ্যে ৭৪টি সেঞ্চুরি করে কিংবদন্তি শচীন টেন্ডুলকারের শততম সেঞ্চুরির বিশ্ব রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে আছেন।

অন্যদিকে, পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর আজম ক্যারিয়ারের শুরু থেকেই রান করে যাচ্ছেন। তিনি যে গতিতে এগোচ্ছেন সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে পাকিস্তানের কিংবদন্তিদের ছাড়িয়ে যাবেন।

কিছু কিছু রেকর্ড গড়ার দিক থেকে বাবর আজম ছাড়িয়ে গেছেন বিরাট কোহলিকেও। তাই অনেকেই একটু আগ বাড়িয়ে বিরাট কোহলির সাথে বাবর আজমের তুলনা করছেন।

বিরাট কোহলি ইতোমধ্যে ৫৪৬ ইনিংসে ব্যাটিং করে ৭৪টি সেঞ্চুরির সাহায্যে ২৪ হাজার ৯৩৬ রান করেছেন। অন্যদিকে বাবর আজম ২৭২ ইনিংসে ব্যাটিং করে ২৮টি সেঞ্চুরির সাহায্যে ১১ হাজার ৮৬৪ রান করেছেন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply