দোকানের মালামাল লুটে নিরাপত্তা প্রহরীকে হত্যা

|

স্টাফ করেসপনডেন্ট, গাজীপুর:

গাজীপুরের শ্রীপুরে একটি ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল ও নগদ টাকা লুটে নিয়ে নিরাপত্তা প্রহরীকে তুলে নিয়ে হত্যা করেছে একদল দুর্বৃত্ত।

রোববার (২৯ জানুয়ারি) ভোর রাত ৪টায় মাওনা চৌরাস্তায় ঢাকা-ময়মনিসংহ মহাসড়কের আল-আমিন পোল্ট্রি ফিড নামের একটি দোকানে এ ঘটনা ঘটে।

দুর্বৃত্তরা প্রতিষ্ঠানে থাকা নগদ সাড়ে ৫লাখ টাকা ভর্তি সিন্দুক, ক্লোজ সার্কিট ক্যামেরার ডিভিআর, বিভিন্ন ব্যাংকের চেক, গুরুত্বপূর্ণ কাগজ ও নিরাপত্তার দায়িত্বে থাকা প্রহরী হেলাল উদ্দিনকে তুলে নিয়ে যায়। সকালে গাজীপুর সদর উপজেলার হোতাপাড়ার বেগমপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশের ময়লাস্তুপ থেকে নিরাপত্তা প্রহরীর মরদেহ উদ্ধার করে জয়দেবপুর থানা পুলিশ।

নিহত নিরাপত্তা প্রহরী হেলাল উদ্দিন (৬০) কিশোরগঞ্জের হোসেনপুর থানার চরহাজীপুর গ্রামের রবি উল্ল্যাহর ছেলে। সে পরিবার নিয়ে শ্রীপুর পৌর এলাকার বকুলতলা গ্রামে জমি কিনে বাড়ি বানিয়ে বসবাস করে সিকিউরিটি সার্ভিসে চাকুরি করতো।

আল-আমিন পোল্ট্রি ফিডের মালিক আহমেদ ইয়াদগির জানান, মাওনা চৌরাস্তায় প্রায় ২৫/৩০ বছর যাবৎ মুরগির খাদ্য ও মাছের খাদ্য উৎপাদনের পাশাপাশি এ খাদ্য তৈরির কাঁচামাল বিক্রি করেন। রোববার সকালে তার প্রতিষ্ঠানের ব্যবস্থাপক জসিম ও জামান দোকানে এসে সাটার ও কলাপসিবল গেটের তালা ভাঙা দেখতে পেয়ে তাকে জানায়। পরে তিনি খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ভেতরে ঢুকে অফিসের টেবিলের ড্রয়ারগুলো খোলা অবস্থায় দেখতে পান এবং সিন্দুক দেখতে না পেয়ে নিরাপত্তা প্রহরী হেলালকে খোঁজেন। পরে হেলালের কোনো খোঁজ না পেয়ে তিনি বিষয়টি পুলিশে জানান।

তিনি আরও জানান, বছর খানেক আগে থেকে প্রতিষ্ঠানের নিরাপত্তার জন্য তিনি ম্যা· ফোর সিকিউরিটি সার্ভিসের কাছ থেকে নিরাপত্তা প্রহরী নিয়োগ দিয়েছেন। দুই মাস আগে হেলাল তার প্রতিষ্ঠানে নিরাপত্তার জন্য কোম্পানীর পক্ষ থেকে নিয়োজিত হোন। রোববার সকালে তাকে দোকানে দেখতে না পেয়ে বিভিন্ন জায়গায় তার খোঁজ করি। এ সময় গাজীপুর সদর উপজেলার হোতাপাড়ার বেগমপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশের ময়লাস্তুপ থেকে তার মরদেহ উদ্ধারের খবর পুলিশ তাকে জানায়। আমরা ধারণা করছি, দুর্বৃত্তদের লুটের কাজে বাধা দেয়ায় হেলাল উদ্দিনকে তুলে নিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহতাব উদ্দিন বলেন, স্থানীয়দের দেয়া তথ্যের ভিত্তিতে রোববার সকালে জয়দেবপুর থানার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশের ময়লাস্তুপ থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের গায়ে কোনো আঘাতের চিহ্ন ছিল না। হাত-পা বাঁধাও ছিল না।

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দোকানের সিসি ক্যামেরার ডিভিআর মেশিন নিয়ে যাওয়ায় আশপাশের সিসি ক্যামেরা দেখা হচ্ছে। ভোর রাত চারটার দিকে ওই দোকানের সামনে একটি ট্রাক দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। ধারণা করা হচ্ছে ৪ টা থেকে সাড়ে চারটার মধ্যে এ ঘটনা ঘটেছে। ঘটনাটি বিভিন্ন ভাবে তদন্ত করে দেখা হচ্ছে। ইতোমধ্যে পুলিশের একাধিক দল ঘটনার রহস্য উদঘাটনে কাজ শুরু করেছে।

কালিয়াকৈর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আজমীর হোসেন বলেন, নিহতের স্বজনেরা মরদেহ শনাক্ত করেছে। ময়নাতদন্তের জন্য মরদেহ গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply