ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সামরিক ঘাঁটিতে ড্রোন হামলা

|

ইরানের সামরিক ঘাঁটিতে ড্রোন হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই স্থানে বেশ কিছু সামরিক অবকাঠামোর ক্ষতি হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে ইরান কর্তৃপক্ষ। খবর সিএনএন এর।

রোববার (২৯ জানুয়ারি) এ তথ্য জানিয়েছে তেহরান। বলা হয়েছে, তেহরান থেকে ৪৪০ কিলোমিটার দক্ষিণে ইসফাহান শহরের কেন্দ্রস্থলে অবস্থিত প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আওতাভুক্ত সামরিক ঘাঁটিতে এ হামলা চালানো হয়। একটি ছোট ড্রোনের মাধ্যমে এ হামলা চালানো হয়েছে বলে জানিয়েছেন ইসফাহান গভর্নরের নিরাপত্তা উপপ্রধান মোহাম্মদ রেজা জান নেসারি। এটিকে একটি ‘ব্যর্থ হামলা’ বলে দাবি করেছেন তিনি।

এ নিয়ে ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, শনিবার (২৮ জানুয়ারি) স্থানীয় সময় দিবাগত রাত সাড়ে ১০টার দিকে এ হামলা চালানো হয়। তবে এমন আরও দুটি ড্রোনও যদি একসাথে হামলা করতো, সেগুলোকেও মন্ত্রণালয়ের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে প্রতিহত করা সম্ভব ছিল।

এ নিয়ে ইরানের সংবাদ সংস্থা ইরিনার পক্ষ থেকে বলা হয়েছে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের শিল্পাঞ্চলে একটি ছোট আকৃতির ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে। তবে এ হামলা সম্পর্কে আগে থেকে পূর্বাভাস থাকায় ড্রোনটিকে অল্প সময়ের মধ্যে ভূপাতিত করা গেছে। কেউ হতাহত হয়নি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply