নাদালকে ছোঁবেন জোকোভিচ, নাকি সিসিপাসের প্রথম?

|

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ান ওপেনের পুরুষ এককের ফাইনালে রোববার গ্রিসের স্টেফানোস সিসিপাসের মুখোমুখি হবেন শীর্ষ বাছাই সার্বিয়ার টেনিস তারকা নোভাক জোকোভিচ। মেলবোর্নে দুপুর আড়াইটায় খেলা শুরু হওয়া ম্যাচেই নির্ধারিত হবে, সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডে রাফায়েল নাদালকে স্পর্শ করতে পারবেন কি ‘দ্য জোকার’; নাকি ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের আনন্দে ভাসবেন তৃতীয় বাছাই সিসিপাস।

সেমিফাইনালে ইনজুরি নিয়ে আড়াই ঘণ্টায় ম্যাচ শেষ করেন ২১টি গ্র্যান্ড স্ল্যামের মালিক জোকোভিচ। গত বছর এই আসরে করোনা ভ্যাকসিন না থাকায় খেলা হয়নি সার্বিয়ান এই তারকার। অস্ট্রেলিয়ান সরকার তাকে টুর্নামেন্ট না খেলে দেশে ফিরে যেতে বাধ্য করেছিল। এবার সেই ক্ষত শুকানোর পালা এই তারকার সামনে। ফাইনালটি জিতলে রাফায়ের নাদালের সর্বোচ্চ ২২ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডে ভাগ বসাবেন তিনি।

অন্যদিকে, তিন নাম্বার বাছাই সিসিপাসের জন্য এটি প্রথম অস্ট্রেলিয়ান ওপেন ফাইনাল। এই লড়াইয়ে যেই জিতুক সেই দখল করবে র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান। তবে সিসিপাসের জন্য এই ফাইনালটি কিছু জবাব দেয়ার মোক্ষম সুযোগও বটে। দুই বছর আগে যেমন ফর্মে ছিলেন এই গ্রিক টেনিস তারকা, এখন আর তেমন অবস্থায় তিনি নেই বলে সম্প্রতি মন্তব্য করেছেন জোকোভিচের কোচ গোরান ইভানিসেভিচ।

আরও পড়ুন: ফাইনালের থ্রিলার শেষে অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানি সাবালেঙ্কা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply