আবারও শীর্ষে মাশরাফীর সিলেট

|

ছবি: সংগৃহীত

বিপিএলে ফের শীর্ষস্থানে মাশরাফীর সিলেট সিক্সার্স। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৭ উইকেটে হারিয়েছে সিলেট সিক্সার্স। এখন মাশরাফীর দলের পয়েন্ট ১৪, সাকিবের বরিশালের ১২।

১৭৫ রানের লক্ষ্যে নাজমুল হোসেন শান্তর ব্যাটে ভালো সূচনা পায় সিলেট। তৌহিদ হৃদয়কে নিয়ে ৮ ওভারে ৬৩ রান তোলেন শান্ত। হৃদয় অবশ্য সুবিধা করতে পারেননি। ১৮ বল খেলে করেন ১৩ রান। দলীয় ১১০ রানের মাথায় সাজঘরে ফেরেন শান্ত। ৪৪ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় বাঁহাতি এই ওপেনার করেন ৬০ রান।

উইকেটে মুশফিকুর রহিম আর রায়ান বার্ল মিলে বলতে গেলে ম্যাচটা বের করে নেন। ২২ বলে ৪৮ রানের বিধ্বংসী জুটি গড়েন তারা। বার্ল ১৬ বলে ৪ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৪১ রান করে যখন আউট হন ততক্ষণে ম্যাচ হেলে পড়েছে সিলেটের দিকে।

মুশফিক শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ২৬ বলে ৪১ রানে। জাকির হাসান ৪ বলে করেন অপরাজিত ৮ রান।

এর আগে, স্বাগতিকদের বিপক্ষে ম্যাচের প্রথম বলেই উসমান খানকে হারিয়ে বসে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জাকিরের হাতে উসমানকে সাজঘরের পথ দেখান মাশরাফী।

এরপর ২য় উইকেটে ৮৮ রানের জুটি গড়েন মেহেদী মারুফ আর আফিফ হোসেন। ৩৪ রান করে আফিফকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন মোহাম্মদ আমির।

দুই রানের মধ্যে ফেরেন অর্ধশতক করা মেহেদী মারুফও। ৪০ বলে ৫২ রান করা মারুফ হাঁকান দু’টি ছয় আর ৭টি চারের মার। একই ওভারে ম্যাক্স প্যাট্রিক আর ৯৭ রানে কার্টিস ক্যাম্ফার রান আউট কাটা পড়লে ৫ উইকেট হারিয়ে বসে চট্টগ্রাম।

এরপর একাই লড়াই চালিয়ে যান চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম। তার ২৯ বলে করা অপরাজিত ৫৪ রানে শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৭৪ রানে থামে চট্টগ্রামের ইনিংস। যেখানে ৩টি করে চার আর ছয় হাঁকিয়েছেন শুভাগত।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply