বাংলাদেশের কোচ হচ্ছেন না হাথুরুসিংহে!

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট দলের কোচ হচ্ছেন না হাথুরুসিংহে, থেকে যাচ্ছেন নিউ সাউথ ওয়েলসেই। হঠাৎ দেশের ক্রিকেট পাড়ায় এমন গুঞ্জন। জানা গেছে, পদোন্নতি পেয়ে নিউ সাউথ ওয়েলসেই থেকে যাচ্ছেন হাথুরু, না করে দিয়েছেন বিসিবিকে। যদিও বিসিবির তরফ থেকে কখনোই আনুষ্ঠানিকভাবে হাথুরুসিংহের বাংলাদেশের কোচ হওয়ার ব্যাপারটি নিশ্চিত করা হয়নি।

শনিবার(২৮ জানুয়ারি) সকাল সকাল গুঞ্জন, পাকা কথা দিয়ে হাথুরুসিংহের প্রস্থান। একটি জাতীয় দৈনিকের খবর, পরবর্তীতে সেটি নিয়ে গরম সামাজিক মাধ্যম। বাংলাদেশের কোচ হওয়ার রেস থেকে সরে গেছেন চান্ডিকা হাথুরুসিংহে। থেকে যাচ্ছেন অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস ক্রিকেট একাডেমির চাকরিতেই।

জানা গেছে , এরই মধ্যে নিউ সাউথ ওয়েলস একাডেমিতে পদোন্নতি পেয়েছেন হাথুরুসিংহে । তাই শেষ মুহূর্তে পরিবারের সাথে সিডনিতে থাকার সিদ্ধান্ত নিয়েছেন এই শ্রীলঙ্কান। এ কারণে ইউটার্ন নিয়ে বিসিবিকে নাকি নাও করে দিয়েছেন।

গেল কয়েক সপ্তাহ ধরেই সংবাদমাধ্যমের খবর, বাংলাদেশের কোচ হিসেবে প্রত্যাবর্তন হচ্ছে চান্ডিকা হাথুরুসিংহের। এ ব্যাপারে দেশের ক্রিকেট, সংবাদ মহল নানা ভাবে ক্রিকেট বোর্ডের অফিশিয়াল স্টেটমেন্ট নিতে চাইলেও বারবারই নিরব ছিল বিসিবি। কখনোই তারা আনুষ্ঠানিকভাবে বলেনি যে, হাথুরুসিংহেই হচ্ছেন বাংলাদেশের কোচ। এখনও বিসিবি অফিশিয়ালি বলেনি যে হাথুরুসিংহের বাংলাদেশের কোচ হওয়ার সম্ভাবনা শেষ হয়ে গেছে।

কর্পোরেট কালচারে এক ধরনের প্রফেশনাল হ্যাকস আছে, অনেকেই নতুন চাকরীর অফার পেলে নিজের দাম বাড়িয়ে পুরনো প্রতিষ্ঠানেই থেকে যান, আবার নতুন প্রতিষ্ঠানে নিজের চড়া বাজারদর হাঁকানোর জন্য পুরনো প্রতিষ্ঠানে থাকার এক ধরনের চাল চালেন। মডার্ন ডে ক্রিকেটটা যে এক ধরনের কর্পোরেট গেমই। তাই তো, প্রশ্নটা চলেই আসে, বাংলাদেশের সাথেও কি নিজের দাম বাড়ানোর সেই কর্পোরেট গেম খেলছেন হাথুরুসিংহে? উত্তরটা আছে বিসিবি’র কাছে, তারা অপেক্ষায় রেখেছেন- টাইগার ফ্যানদের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply