আবারও হারের বৃত্তে খুলনা, টানা ৫ জয় তুলে নিলো কুমিল্লা

|

ছবি: সংগৃহীত

শনিবার (২৮ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে ৪ রানে হেরেছে খুলনা টাইগার্স। লিটন-রিজওয়ানের জোড়া অর্ধশতকে ২ উইকেট হারিয়ে ১৬৫ রান করে কুমিল্লা। জবাবে ৬ উইকেট হারিয়ে ১৬১ রানের বেশি করতে পারেনি খুলনা। ফলে প্রথম ৩ ম্যাচ হারের পর টানা ৫ জয় নিয়ে এখন টেবিলের তিনে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

সিলেটে টস হেরে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় কুমিল্লার ওপেনাররা। উদ্বোধনী জুটিতে ৬৫ রান যোগ করেন লিটন আর রিজওয়ান। যেখানে ৪২ বলে ৫০ রান ছিল লিটন কুমার দাসের। এরপর জনসন চার্লসের সাথে ২য় উইকেট জুটিতে আরও ৬০ রান যোগ করেন রিজওয়ান। ২২ বলে ৩৯ রান করা জনসনকে ফেরান ওয়াহাব রিয়াজ।

৩য় উইকেট জুটিতে রিজওয়ান আর খুশদিল শাহ করেন হার না মানা ২৩ বলে ৪০ রান। হাফ-সেঞ্চুরি করে ৫৪ রানে অপরাজিত ছিলেন মোহাম্মদ রিজওয়ান। আর খুশদিলের ব্যাট থেকে আসে ১৩ রান। শেষ পর্যন্ত ২ উইকেটে ১৬৫ রানে থামে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ইনিংস।

১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরু করতে পারেননি তামিম। নাসিম শাহ’র বলে দলীয় ১৩ রানে লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নেন তিনি। ২য় উইকেট জুটিতে এন্ডি বালবার্নিকে সাথে নিয়ে সেই ধাক্কা সামাল দেন সাই হোপ। ৩৮ রান করে বালবার্নি আউট হলে সাই হোপের সঙ্গী হন মাহমুদুল হাসান জয়।

১৩ বলে ২৬ রান করে জয় আউট হবার সাই হোপের সঙ্গী হতে ব্যর্থ হন আজম খান আর সাইফউদ্দিন। ১১৭ রানে ৫ম উইকেটের পতনে আরও একটি হারের হাতছানি শুরু হয় খুলনার। ৩২ বলে ৩৩ রান করা সাই হোপের ব্যাটেও ছিল না তেমন কোনো দাপট।

তবে অধিনায়ক ইয়াসির আলী শেষ চেষ্টা করেছিলেন। ১৯ বলে অপরাজিত ৩০ রান করলেও অবশ্য তা জয়ের জন্য পর্যাপ্ত ছিল না। ৬ উইকেট হারিয়ে ১৬১ রানের বেশি করতে পারেনি খুলনা টাইগার্স।

এই জয়ের ফলে এবারের আসরে প্রথম তিন ম্যাচ হার দিয়ে শুরু করা কুমিল্লা ভিক্টোরিয়ান্স টানা ৫ জয় তুলে নিয়ে আসরে বেশ ভালো ভাবেই টিকে রইলো। ৮ ম্যাচ শেষে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে অবস্থান কুমিল্লার। ৭ ম্যাচে মাত্র দুই জয় পাওয়া খুলনা ৪ পয়েন্ট নিয়ে রয়েছে টেবিলের ৫ম অবস্থানে।

/এ এইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply