ফের বিমান বিভ্রাট কাঠমান্ডুতে, যান্ত্রিক গোলোযোগে বাতিল সব ফ্লাইট

|

নেপালের বিমান পরিষেবা নিয়ে প্রশ্ন উঠছে অনেক আগে থেকেই। একের পর এক বিমান দুর্ঘটনা আর প্রাণহানি ঘটছে দেশটিতে। এরই মধ্যে বিমান পরিষেবায় বড়সড় সমস্যা দেখা দিয়েছে কাঠমান্ডুর বিমানবন্দরে। এরফলে কাঠমান্ডুর ত্রিভুবন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের সমস্ত ফ্লাইট বাতিল করা হয়েছে। খবর টাইমস নাও এর।

শনিবার (২৮ জানুয়ারি) এই বিমানবন্দরের সব ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়। জানানো হয়, যান্ত্রিক গোলোযোগের কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। তবে এ নিয়ে বিস্তারিত কোনো তথ্য দেয়া হয়নি।

সর্বশেষ গত ১৫ জানুয়ারি বড়সড় বিমান দুর্ঘটনা হয় নেপালে। পোখরা শহরে অবতরণের সময় ভেঙে পড়ে ইয়েতি এয়ারলাইন্স সংস্থার একটি বিমান। এ ঘটনায় মৃত্যু হয় ৭২ জন আরোহীর। কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দর থেকেই উড্ডয়ন করেছিল সেই বিমানটি।

নেপালের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সিএএএন এর পক্ষ থেকে বলা হয়েছিল, ত্রিভুবন ইন্টারন্যাশনাল বিমানবন্দর থেকে যাত্রা শুরু করে পোখারার একটি নবনির্মিত বিমানবন্দরে অবতরণের কথা ছিল এটিআর-৭২ বিমানটির। তবে অবতরণের সময় সেতি নদীর তীরে বিধ্বস্ত হয় সেটি। এখন পর্যন্ত এ দুর্ঘটনার কারণ চূড়ান্তভাবে জানায়নি কর্তৃপক্ষ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply