কুকুরদের ঘোরানোর কাজ করে যুবকের বার্ষিক আয় দেড় কোটি!

|

মাইকেল জোসেফ। ছবি: সংগৃহীত

একটা সময় উচ্চশিক্ষিত হওয়া মানেই হয় চিকিৎসক আর না হয় ইঞ্জিনিয়ার! আর মোটা অংকের টাকা মানেই আইটি সংস্থায় কাজ! এসব কিছুই না, শুধু কুকুরদের ঘোরানোর কাজ করেই যুবকের বার্ষিক দেড় কোটি টাকা! কেবল আইটি ফার্মে কাজ করলেই মোটা অংকের টাকা কামানো যায় এমন নয়। রূপটানশিল্পী, পোশাকশিল্পী, কনটেন্ট ক্রিয়েটর, সামাজিক যোগাযোগমাধ্যমে কাজ করে তাদের নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত হয়ে বেশ ভাল টাকা আয় করছেন, এমন উদাহরণ ভূরি ভূরি।

কখনও ভেবে দেখেছেন, কুকুরদের ঘোরানোও একটা কাজ হতে পারে? আপনার মনে হতেই পারে? অবসরে অতিরিক্ত টাকা কামানোর জন্য এখন তো অনেকেই এই কাজ করছে। তবে যুক্তরাষ্ট্রের নাগরিক মাইকেল জোসেফ এই কাজ করেই বছরে প্রায় দেড় কোটি টাকা আয় করেন।

ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, ব্রুকলিনের বাসিন্দা মাইকেল আগে শিক্ষকতা করতেন। বছরে তিনি প্রায় ৪০ লক্ষ টাকা আয় করতেন। কুকুরদের সঙ্গে সময় কাটাতে তার ভীষণ ভাল লাগে। সেই কারণে শিক্ষকতা ছেড়ে নেশাকেই পেশা বানিয়ে মোটা অঙ্কের টাকা আয় করছেন মাইকেল। নতুন পেশায় থেকে নিউ জার্সিতে একটি বাড়ি কিনেছেন, একটা গাড়ি কিনেছেন, ছেলে-মেয়েদের পড়াশোনার জন্য মোটা অঙ্কের টাকা জমিয়েছেন।

সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে মাইকেল জানান, তিনি ২০১৯ সাল থেকে এই পেশায় পুরোপুরি যোগ দিয়েছেন। স্কুলের চাকরি করার পাশাপাশি অতিরিক্ত আয়ের জন্যই প্রথমে এই কাজ শুরু করেন মাইকেল। ধীরে ধীরে এই কাজের জন্য বেশ প্রশংসা পেতে শুরু করেন। অনেকেই নিজেদের কুকুরকে মাইকেলের কাছে রেখে নিশ্চিন্তে থাকেন। ধীরে ধীরে মাইকেলের গ্রাহকসংখ্যা বাড়তে লাগল। ভাল আয় হতে শুরু করল। এক একটি কুকুরকে ৩০ মিনিট ঘোরানোর জন্য মাইকেল ২০ ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২০০০ টাকা) নেন। নিউ জার্সিতে এই ব্যবসার জন্য বেশ পরিচিতি লাভ করেছেন মাইকেল।

এনবি/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply