নিউজিল্যান্ডের কাছে ২১ রানে হার ভারতের

|

ছবি: সংগৃহীত

ওয়ানডে সিরিজ জয়ের পর নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হার দিয়ে শুরু করলো ভারত। শুক্রবার (২৭ জানুয়ারি) রাঁচিতে প্রথম টি-টোয়েন্টিতে ভারতকে ২১ রানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় নিউজিল্যান্ড।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাটিংয়ে নেমে পাওয়ার প্লেতে ঝড় তুলেন নিউজিল্যান্ডের দুই উদ্বোধনী ব্যাটার ফিন অ্যালন ও ডেভন কনওয়ে। ৪.২ ওভারে দলীয় ৪৩ রানে ওয়াশিংটন সুন্দরের বলে অ্যালনের বিদায়ে ভাঙে এই জুটি। সাজঘরে ফেরার আগে ২৩ বলে ৩৫ রান করেন এই ওপেনার।

এরপর সুন্দরের দ্বিতীয় শিকার হয়ে শূন্য রানে চ্যাপম্যান বিদায়ের পর গ্লেন ফিলিপসকে নিয়ে ৪৭ বলে ৬০ রানের জুটি গড়েন কনওয়ে। দলীয় ১০৩ রানে ফিলিপস আউট ২২ বলে ১৭ রান করে ফিরে যান। তার বিদায়ে উইকেটে আসেন ড্যারেল মিচেল। দলীয় ১৩৯ রানে ৩৫ বলে ৫২ রান করে আউট হন কনওয়ে। যার মধ্যে ছিল একটি ছক্কা ও সাতটি চারের মার।

শেষ দিকে ৩০ বলে তিনটি চার ও পাঁচটি ছক্কায় অপরাজিত ৫৯ রান করেন মিচেল। তাতে ভর করে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ১৭৬ রান। ভারতের পক্ষে বোলিংয়ে সর্বোচ্চ দুই উইকেট শিকার করেন ওয়াশিংটন সুন্দর। এছাড়া কুলদ্বীপ যাদব, আর্শদ্বীপ সিং ও শিভম মাভি একটি করে উইকেট নেন।

জবাবে রান তাড়া করতে নেমে শুরুতেই টপ অর্ডারের তিন ব্যাটার ঈশান কিষান (৪), শুভমন গিল (৭) এবং রাহুল ত্রিপাঠীর (০) উইকেট হারায় ভারত। এরপর দলের প্রাথমিক চাপ সামাল দেন সুরিয়া কুমার যাদব এবং অধিনায়ক হার্দিক পান্ডিয়া। এই দুই ব্যাটার চতুর্থ উইকেট জুটিতে ৬৮ রান যোগ করেন।

তবে দলীয় ৮৩ রানে ব্যক্তিগত ৪৭ রানে লেগ স্পিনার ইশ সোদির বলে ফিন অ্যালনকে ক্যাচ দিয়ে ফেরেন সুরিয়া। এরপর ২১ রানে সাজঘরে ফিরলে ভেঙে পড়ে ভারতের ব্যাটিং লাইনআপ। তবে ম্যাচের একবল বাকি থাকতে আউট হওয়ার আগে ২৮ বলে পঞ্চাশ রান করেন ওয়াশিংটন সুন্দর। কিন্তু তাতে কোনো লাভ হয়নি স্বাগতিকদের, হেরে গেছে ২১ রানে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply