বিজয়ের ব্যাটিং নৈপুণ্যে বরিশালের ৬ষ্ঠ জয়

|

ছবি: সংগৃহীত

চট্টগ্রামকে ৩ উইকেটে হারিয়ে ষষ্ঠ জয় তুলে নিলো সাকিবের বরিশাল। ৪ বল্বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল।

টসে হেরে আগে ব্যাটিং করতে নামে চট্টগ্রাম। নির্ধারিত ২০ ওভারে দলটি ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান করে। জয়ের ধারায় ফিরতে একাদশে সাত পরিবর্তন আনে চট্টগ্রামের টিম ম্যানেজমেন্ট। তবে ব্যাটিংয়ে নেমে শুরুতে উইকেট হারায় দলটি। ৫ রান করে সাজঘরে ফেরেন মেহেদী মারুফ।

গত কিছু ম্যাচে একাদশে না থাকা উন্মুক্ত চাঁদকে ব্যাট হাতে উপরে উঠানো হয়। ১৩ বলে ১৬ রান করে ফেরেন এই ব্যাটার। চারে নেমে আফিফ এদিন দারুণ খেলতে থাকেন। ম্যাক্স ও’ডোডের সাথে গড়েন ৪২ রানের জুটি। ম্যাক্স ৩৩ রানে ফিরলে ভাঙে জুটিটি। এরপর দ্রুত আরও ২ উইকেট হারিয়ে ফেলে চট্টগ্রাম। আফিফও ফেরেন ৩৭ রান করে।

১০২ রানে ৫ উইকেট হারানোর পর সেখান থেকে প্রথমবারের মতো এবারের বিপিএলে মাঠে নামা ক্যাম্পার এবং ইরফান শুক্কুর দ্রুত ৬৬ রানের জুটি গড়লে লড়াই করার মতো বড় সংগ্রহ পায় চট্টগ্রাম।

ইরফান শুক্কুর ২০ রান করে ইনিংসের শেষ বলে রান আউট হলেও অন্যপ্রান্তে ক্যাম্পার ছিলেন অপরাজিত। মাত্র ২৫ বলে ৪টি চার ও ২টি ছয়ে ৪৫ রান করে অপরাজিত থাকেন এই আইরিশ ক্রিকেটার। বরিশালের পক্ষে সৈয়দ খালেদ এবং কামরুল ইসলাম ২টি করে উইকেট শিকার করেন।

লক্ষ্য তাড়া করতে নেমে বিজয় এক প্রান্তে যখন ব্যাট হাতে ঝড় তুলছেন, অন্যপ্রান্তে ব্যাটাররা আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত ছিলেন। বরিশালের প্রথম সাত ব্যাটারের মধ্যে বিজয় একাই করেন ৭৮ রান।

চট্টগ্রামের পক্ষে মোহাম্মদ নিহাদুজ্জামান ১৭ রানে ৪ উইকেট তুলে নিয়ে চাপে রাখেন বরিশালকে।

কিন্তু শেষদিকে ব্যাট হাতে নেমে করিম জানাত ঝড়ে জয় নিজেদের করে নেয় বরিশাল। আফগান এই ব্যাটার মাত্র ১২ বলে ৩১ রানের এক ইনিংস খেলেন। এছাড়াও সালমান হোসেন ইমন ১৪ বলে ১৮ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply