প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে ব্যাপক প্রস্তুতি, সাজসাজ রব রাজশাহীজুড়ে

|

দীর্ঘ ৫ বছর পর রাজনৈতিক সফরে রাজশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২৯ জানুয়ারি) আওয়ামী লীগ সভাপতি ভাষণ দেবেন নগরীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে দলীয় জনসভায়। সেই সঙ্গে প্রধানমন্ত্রী হিসেবে প্রায় ১ হাজার ৬০০ কোটি টাকার মোট ৩১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। সফর ঘিরে এরই মধ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ। তুমুল প্রচার প্রচারণার মধ্যে উদ্দীপ্ত দলটির নেতাকর্মীরা।

দীর্ঘ দিন ধরে পদ্মার ভাঙন হয়ে ছিলো চারঘাট-বাঘার মানুষের জীবনের দুঃখ। অবশেষে ৬৯৪ কোটি টাকার দুটি প্রকল্প সেই দুঃখের যবনিকা টেনেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুল প্রতীক্ষিত দুই প্রকল্প উদ্বোধন করবেন রোববার।

রাজশাহী সফরে বঙ্গবন্ধু কন্যা রাজশাহী মহানগরীর সড়ক, ফ্লাইওভারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা ও জেলার বিভিন্ন উপজেলার সড়ক ও ভবন উদ্বোধন করবেন। এই ২৫টি প্রকল্পে ব্যয় হয়েছে ১ হাজার ৩১৬ কোটি টাকার বেশি। অন্যদিকে বিকেএসপি ও রাজশাহী ওয়াসা ভবনসহ আরও ৬টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। যাতে ব্যয় হবে ৩৭৬ কোটি টাকা।

দীর্ঘ প্রায় ৫ বছর পর দলীয় প্রধানের এই সফর উজ্জীবিত করেছে রাজশাহী আওয়ামী লীগের নেতাকর্মীদের। রাজশাহী মহানগরী সেজেছে ব্যানার, ফেস্টুন আর তোরনে। সেই সঙ্গে চলছে প্রচার প্রচারণা।

রাজশাহী মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে রাজশহীজুড়ে উৎসবের মতো আমেজ তৈরি হয়েছে। আমাদের সমস্ত প্রস্তুতি সম্পন্ন। আমরা মনে করছি এই মাদরাসা ময়দানের জনসভা ইতিহাস সৃষ্টি করার মতো জনসভা হবে।

এদিকে বঙ্গবন্ধু কন্যার সফর নিয়ে রাজশাহী জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাজী আবদুল ওয়াদুদ দারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর রাজশাহী সফর নিয়ে আমরা ব্যাপক থেকে ব্যাপকতর প্রস্তুতি নিয়ে রেখেছি। লক্ষ লক্ষ মানুষের সমাগম হবে। এ জন্য আমরা সার্বিক ব্যবস্থাপনা নিয়ে রেখেছি।

রোববার রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে জেলা ও মহানগর আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেয়ার কথা রয়েছে শেখ হাসিনার। এর আগে সবশেষ ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি এই মাঠেই নির্বাচনী জনসভায় ভাষণ দেন তিনি।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply