আ. লীগই দেশের একমাত্র রাজনৈতিক দল, যারা গণতন্ত্র চর্চা করে: ওবায়দুল কাদের

|

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি।

আওয়ামী লীগই দেশের একমাত্র রাজনৈতিক দল, যারা দলের অভ্যন্তরে গণতন্ত্র চর্চা করে; এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি সভায় তিনি এ মন্তব্য করেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে তিনি বলেন, আপনি কবে বিএনপির মহাসচিব হয়েছেন মনে আছে? যে রাজনৈতিক দল নিজেদের ঘরেই গণতন্ত্রের চর্চা করে না, তারা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে, এটি একটি উদ্ভট কথা।

শেখ হাসিনা নিজ দলের কাউকে কখনও নির্বাচন কমিশনার করেননি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দেশের নির্বাচন শতভাগ ত্রুটি মুক্ত নয়। ধীরে ধীরে প্রতিষ্ঠানিক রূপ পাচ্ছে। আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকার চায় না। আওয়ামী লীগ নির্বাচন পর্যন্ত মাঠে আছে, থাকবে; কারো সাথে কোনো পাল্টাপাল্টি নয়।

এ সময় আওয়ামী লীগের তৃণমূল নেতাদের রাজনীতির মাঠ দখলে রাখার নির্দেশ দিয়েছেন ওবায়দুল কাদের। জেলা, উপজেলা ও মহানগরকে প্রতিদিন কর্মসূচি পালনের কথা বলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। এর পাশাপাশি আত্মীয়-স্বজন দেখে দেখে কমিটিতে পদ না দেয়ার নির্দেশও দেন তিনি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply