লিটনের মতো শান্তও লম্বা রেসের ঘোড়া: মাশরাফী

|

ছবি: সংগৃহীত

একটা সময় ব্যাটে রান না পাওয়ায় লিটন দাসের নামে অনলাইন শপগুলোতে ডিসকাউন্ট দেয়া হতো। সেই লিটন দাস এখন রয়েছেন ক্যারিয়ারের দুর্দান্ত ফর্মে। একটা সময় ট্রলের শিকার হলেও মাশরাফী বিন মোর্ত্তজা আর সাবেক কোচ হাথুরুসিংহের ঠিকই ভরসা ছিল লিটনের ওপর।

ডানহাতি এই ব্যাটারের মতো নিয়মিত ট্রলের শিকার হচ্ছেন ওপেনার নাজমুল হোসেন শান্ত। তবে, এখন নাজমুল শান্তর ওপরও ভরসা রাখছেন মাশরাফী।

নিয়মিত পারফর্ম করতে না পারার পরও সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ছিলেন শান্ত। বিপিএল আর ঘরোয়া ক্রিকেটের পারফরমেন্সে সেদিন বাঁহাতি এই ব্যাটারের ওপর বিশ্বাস রেখেছিলেন নির্বাচকরা। তাদের আস্থার প্রতিদান দিয়ে বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ১৮০ রান করেছিলেন তিনি।

বিপিএলের চলতি আসরে শান্ত রয়েছেন দারুণ ছন্দে। সবশেষ ম্যাচে উড়ন্ত ফরচুন বরিশালের বিপক্ষে খেলেছেন অপরাজিত ৮৯ রানের একটি অতিমানবীয় এক ইনিংস।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সংবাদ সম্মেলনে সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা বলেন, শান্তর ক্ষেত্রেও কিন্তু একই জিনিস (লিটনের মতো ট্রল) হয়েছে। আপনি বিশ্বকাপে দেখেন, শান্ত কিন্তু আমাদের সবার বিপক্ষে গিয়ে (দাঁড়িয়ে) প্রায় দুইশ রান করে এসেছে। আগে একদিনও বলেছিলাম। পরে আবার স্ট্রাগল করেছে, এখন আবার রান করছে। শান্তকে কিছুটা এর ভেতর দিয়ে যেতে হচ্ছে। আমি সবসময় বিশ্বাস করি, এই টুর্নামেন্ট থেকেই বেসিক খেলোয়াড় উঠে আসে।

মাশরাফী আরও বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে লড়াই করার সময়টা থাকতে পারে। মানসিকভাবে শক্তিশালী থাকা গুরুত্বপূর্ণ। যেটা শান্তর ক্ষেত্রে আমি দেখেছি, লিটনের মতো বাইরের জিনিসগুলো এত কানে নেয় না। সেক্ষেত্রে আমার বিশ্বাস হয়, এই ছেলেটা লম্বা রেসের ঘোড়া। এটা আমার কাছে মনে হয়। দিন শেষে সবকিছুতে আল্লাহর রহমত প্রয়োজন হয়। আমি বিশ্বাস করি, এই ছেলেটা বাংলাদেশকে অনেক কিছু দিতে পারবে।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply