বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার সুরিয়া

|

ছবি: সংগৃহীত

২০২২ সালের টি-টোয়েন্টির সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতের মারকুটে ব্যাটার সুরিয়া কুমার যাদব। বুধবার (২৫ জানুয়ারি) ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে। এছাড়াও, আইসিসির টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ব্যাটারদের তালিকাতেও শীর্ষে রয়েছেন তিনি।

ছেলেদের ক্রিকেটে সেরার মনোনয়ন পেয়েছিলেন চারজন। সুরিয়া কুমারের সঙ্গে ছিলেন পাকিস্তানের উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান, ইংল্যান্ডের বোলিং অলরাউন্ডার স্যাম কারেন ও জিম্বাবুয়ের সিকান্দার রাজা। তবে, সবাইকে ছাপিয়ে অনন্য চূড়ায় সুরিয়া। সবাই মুগ্ধ ছোট ফরম্যাটে সুরিয়ার ব্যাটিং দেখে। এবি ডি ভিলিয়ার্সের মতো সুরিয়াও ৩৬০ ডিগ্রিতে ব্যাট করতে পারেন।

ছবি: সংগৃহীত

২০২১ সালের মার্চ মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছিল সুরিয়ার। টি-টোয়েন্টিতে ৪৫টি ম্যাচ খেলে ১৫৭৮ রান করেছেন সুরিয়া কুমার। গড় ৪৬.৫৬। স্ট্রাইক রেট ১৮০.৩। ক্রিকেটের ছোট ফরম্যাটে ৩টি শতরান ও ১৩টি অর্ধশতরান করেছেন সুরিয়া। সর্বোচ্চ ১১৭ রান। টি-টোয়েন্টি ইতিহাসে এক বছরে সর্বোচ্চ ছয়ের রেকর্ডও তার ঝুলিতে। ২০২২ সালে ৬৮টি ছক্কা হাঁকান ‘দ্যা স্কাই’ খ্যাত এই ব্যাটার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply