আ. লীগের যাওয়ার সময় হয়ে গেছে, যেতে হবে: মির্জা ফখরুল

|

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি।

আওয়ামী লীগের আর সময় নেই। যাওয়ার সময় হয়ে গেছে, যেতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেন, নির্যাতন-গুম-খুনের স্বীকার যারা, তাদের ঋণ শোধ করতে এদের বিদায় করতে হবে।

বর্তমান সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা দাবিতে বুধবার (২৫ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে বিক্ষোভ সমাবেশে এ মন্তব্য করেন তিনি। দাবি করেন, আওয়ামী লীগের ইতিহাস সন্ত্রাসের ইতিহাস। সন্ত্রাস করে ক্ষমতায় থাকতে চায়। যে জন্য স্বাধীনতা যুদ্ধ হয়েছিল, সেই গণতন্ত্রের জন্য আবার লড়াই করতে হচ্ছে, প্রাণ দিতে হচ্ছে।

বিএনপি মহাসচিব অভিযোগ করেন, আওয়ামী লীগ কখনও গণতন্ত্রে বিশ্বাস করে না। যখনই ক্ষমতায় আসে, গণতন্ত্র হত্যা করে।

তিনি আরও বলেন, বৈশ্বিক কারণে নয়, হাজার-হাজার কোটি টাকা লুট ও পাচারের জন্যই প্রত্যেকটি জিনিসের দাম বাড়ছে। দেশকে পৈতৃক সম্পদ ভেবে লুট করে আওয়ামী লীগ।

জামায়াত-জাতীয় পার্টিকে সঙ্গে নিয়ে তত্ত্বাবধায়ক সরকারের জন্য আওয়ামী লীগের ১৭৩ দিন হরতাল ডাকার কথাও এ সময় উল্লেখ করেন মির্জা ফখরুল। বলেন, আওয়ামী লীগ ছদ্মবেশী একদলীয় বাকশাল তৈরি করেছে। আবারও তামাশার নির্বাচন করতে চায়। সে নির্বাচন দেশে হবে না।

যুগপৎ আন্দোলনের ধারাবাহিকতায় দেশের সব মহানগর ও জেলায় বিক্ষোভ আজ চতুর্থ সমাবেশ করছে বিএনপি ও সমমনা দলগুলো। এরই অংশ হিসেবে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে বিএনপি। দুপুর দুইটায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয়।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply