ব্যাটিংয়ে ছন্দ খুঁজে পেলো বাংলাদেশ

|

অবশেষে যেন ব্যাটিংয়ে হারানো ছন্দ খুঁজে পেলো টাইগাররা। তামিমের সেঞ্চুরিতে ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ২৭৯ রানের বড় সংগ্রহ করেছে তারা। ধৈর্য্যের প্রতিমূর্তি হয়ে ১৬০ বলে ১৩০ রান করেছেন তামিম ইকবাল। হাকিয়েছেন ১০ টি চার ও ৩টি ছক্কা। তাকে দারুণভাবে সঙ্গ দেয়া সাকিবকে মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরি মিসের আক্ষেপে পুড়তে হয়েছে। শেষ দিকে ১১ বলে ৩০ রান করে বড় সংগ্রহ এনে দিয়েছেন মুশফিকুর রহিম।

ম্যাচের শুরুতেই ওপেনার এনামুল হক বিজয় শূন্য রানে ফিরে গেলে শুরুতেই হোঁচট খায় টাইগাররা। এরপর বৃষ্টির কারণে খেলা বন্ধ থাকে। মাঠে নেমে নতুন করেই শুরু করলেন সাকিব-তামিম। গড়লেন ২০৭ রানের বিশাল জুটি। দ্বিতীয় উইকেট জুটিতে এটি বাংলাদেশের সর্বোচ্চ রানের রেকর্ড। এর আগে, এই রেকর্ড করেছিলেন ইমরুল কায়েস-জুনায়েদ সিদ্দিকী জুটি। ২০১০ সালে ডাম্বুলায় পকিস্তানের বিপক্ষে তারা ১৬০ রান করেছিলেন তারা। তবে, ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি ২২৪ রানের। ২০১৭ সালে কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম উইকেটে এই রেকর্ড গড়েছিলেন সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদ।

গায়ানার মাঠে প্রথমে স্লথ গতিতে ব্যাট চালালেও সময় গড়ানোর সাথে সাথে রানের গতি বাড়াতে থাকেন সাকিব-তামিম। দলীয় ২০৮ রানের সময় বিশুর বলে বাউন্ডারি হাকাতে গিয়ে হেটমেয়ারের হাতে ধরা পড়েন সাকিব আল হাসান। তবে, তামিম ঠিকই তুলে নেন তার ১০ম ওয়ানডে সেঞ্চুরি। শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ১৩০ রানে।

এরপর, ৩ চার ও ২ ছয়ে ১১ বলে ৩০ রানের ঝড় তুলেন মুশফিকুর রহিম। বাংলাদেশের স্কোর গিয়ে দাঁড়ায় ২৭৯-তে। জয়ের জন্য তা যথেষ্ট কিনা সেটিই এখন দেখার বিষয়।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply