বর্ষসেরা টেস্ট দলে অস্ট্রেলিয়ার ৪, ইংল্যান্ডের ৩

|

ছবি: সংগৃহীত

২০২২ সালের বর্ষসেরা টেস্ট দল মঙ্গলবার (২৪ জানুয়ারি) ঘোষণা করেছে আইসিসি। একাদশে সর্বোচ্চ চারজন আছে অস্ট্রেলিয়া থেকে আর ইংল্যান্ডের আছে তিনজন। এছাড়াও ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও উইন্ডিজের খেলোয়াড় আছেন একজন করে।

২০২২ সালে ১১টি টেস্ট খেলে ৭টিতেই জিতেছে অস্ট্রেলিয়া, জয়ের হার বছরের সর্বোচ্চ ৬৩.৬৩ শতাংশ। দলগত সাফল্যই বলে দিচ্ছে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের পারফরম্যান্স কেমন ছিল, যার ছাপ পড়েছে আইসিসি বর্ষসেরা টেস্ট দলে।

দুই ওপেনারের একজন উসমান খাওয়াজা। অস্ট্রেলিয়ান এই ব্যাটার আড়াই বছর পর টেস্ট ক্রিকেটে ফেরেন গত বছরের শুরুতে। ফেরার ম্যাচেই তিনি জোড়া সেঞ্চুরি করেন অ্যাশেজের সিডনি টেস্টে। একাদশের আরেক ওপেনার উইন্ডিজের অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। গত বছরের মার্চে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ে বড় অবদান রাখেন তিনি।

ছবি: সংগৃহীত

ব্যাটিং লাইনআপে জায়গা পাওয়া অন্যদের মধ্যে অস্ট্রেলিয়ার মারনাস লাবুশেন ৫৬.২৯ গড়ে ৯৫৭ রান, পাকিস্তানের বাবর আজম ৬৯.৯৪ গড়ে ১ হাজার ১৮৪ রান, ইংল্যান্ডের জনি বেয়ারস্টো ৬৬.৩১ গড়ে ১ হাজার ৬১ রান এবং ভারতের রিশাভ পান্ত ৬১.৮১ গড়ে ৬৮০ রান তোলেন। আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত বর্ষসেরা টেস্ট দলে অধিনায়ক করা হয়েছে ইংল্যান্ডের বেন স্টোকসকে।

ছবি: সংগৃহীত

বোলারদের মধ্যে অস্ট্রেলিয়ার কামিন্স ১০ ম্যাচে ৩৬ উইকেট, দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা ৯ ম্যাচে ৪৭ উইকেট, অস্ট্রেলিয়ার নাথান লায়ন ১১ ম্যাচে ৪৭ উইকেট এবং ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন ৯ টেস্টে নিয়েছেন ৩৬ উইকেট।

আইসিসি বর্ষসেরা টেস্ট দল:

উসমান খাওয়াজা, ক্রেইগ ব্র্যাথওয়েট, মারনাস লাবুশেন, বাবর আজম, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, রিশাভ পান্ত, প্যাট কামিন্স, কাগিসো রাবাদা, নাথান লায়ন ও জেমস অ্যান্ডারসন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply